রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী শেষ হয়েও হচ্ছেনা ঈদের কেনাকাটা মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন তাহসিন বাহার সূচনা রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ কুমিল্লার চান্দিনায় ঈদের কেনাকাটা শেষে সড়কে প্রাণ গেল দুবাই প্রবাসীর ।। স্ত্রী-সন্তান লাইফ সাপোর্টে বিজয়নগরে ফুটবল খেলা দেখতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মর্মান্তিক মৃত্যু দেবিদ্বারে দেড় হাজার পরিবারের মাঝে পোষাক ও ঈদ খাদ্যসামগ্রী বিতরণ কুমিল্লায় জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় চার্টার্ড লাইফের মৃত্যুদাবির চেক পেলেন নমিনি চান্দিনায় অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির দায় ড্রেজার ব্যবসায়ির কারাদণ্ড ঈদযাত্রা আনন্দমুখর করতে মহাসড়কে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা : কুমিল্লায় হাইওয়ে পুলিশ প্রধান

প্রচার-প্রচারণায় জমে ওঠেছে কুমিল্লা সিটি নির্বাচন : ভোটের জটিল সমীকরণে চার মেয়র প্রার্থী

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৫ দেখা হয়েছে

গণসংযোগ, স্লোগান ও প্রতিশ্রুতির ঝুড়ি নিয়ে জমে উঠেছে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন। ভোট চেয়ে প্রার্থীরা ছুটে চলেছেন ভোটারদের দ্বারে দ্বারে। উঠোন বৈঠকে যোগ দিচ্ছেন বিভিন্ন পাড়া-মহল্লায়। প্রচার-প্রচারণায় প্রার্থীদের সঙ্গে ছুটে চলেছেন কর্মীরা। কেবলমাত্র মেয়র পদে উপনির্বাচন হওয়ায় ভোটারদের মাঝে দৃশ্যমান আগ্রহ দেখা না গেলেও এবারের ভোটের জটিল সমীকরণে পড়বেন চার মেয়র প্রার্থী। কেননা আওয়ামী লীগ ঘরণার দুই জন ও বিএনপি ঘরণার দুই প্রার্থী হওয়ায় ভোটের মাঠে দেখা দিয়েছে শক্ত লড়াইয়ের আভাস।

 

 

প্রতীক বরাদ্দের তৃতীয় দিনে কুমিল্লা সিটি করপোরেশনের প্রতিটি এলাকায় জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা। বইছে ভোট উৎসবের আমেজ। পোস্টারে-ব্যানারে ছেয়ে গেছে রাস্তাঘাট। দুই লক্ষাধিক ভোটারের মন জয় করতে সিটির এক প্রান্ত থেকে আরেক প্রান্তে প্রচারণা চালাচ্ছেন মেয়র প্রার্থীরা।

 

 

এদিকে ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের কথার লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠেছে ভোটের মাঠ। রবিবার (২৫ ফেব্রুয়ারি) নগরীর গন্ধমতি, রামপুর, চাঙ্গিনি মোড়, গাবতলি বেবী স্ট্যান্ড, সালমানপুর, শালবন বিহার, কোটবাড়ি, টিটিসি মোড়সহ আশপাশের এলাকায় প্রচারণার এক পর্যায়ে গণমাধ্যমকে স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় এই নেতা বলেন, কুমিল্লার মানুষ পরিবর্তন চায়। দুর্নীতিবাজ আর ভাগবাটোয়ারাকারীদের মানুষ আর চায়না। তাই কুমিল্লার মানুষ জড়ো হয়েছে। এবারেও কালো টাকার উপর ভর করে এক প্রার্থী নির্বাচন করছেন। গত ১০/১৫ বছর আওয়ামী লীগ এবং ওই প্রার্থীর যোগসাজশে বিএনপির অসংখ্য নেতাকর্মী মামলা ও নির্যাতনের শিকার হয়েছে। নগরীর সাধারন মানুষ ও নির্যাতিত বিএনপির নেতাকর্মীরা আমাকে অভয় দিচ্ছে তারা আমার সাথে আছে। কোন কালো টাকা দিয়ে এবার কুমিল্লার মানুষকে ধোকা দেয়া যাবে না।

 

 

একইদিন নগরীর মোগলটুলি, জিলা স্কুল রোড, নবাব ফয়জুন্নেসা স্কুল সড়ক, রাণীর বাজার, চকবাজার এলাকায় প্রচারণা করেছেন টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। কেন্দ্রিয় বিএনপির সাবেক নির্বাহী সদস্য প্রচারণা শেষে সাংবাদিকদের বলেন, প্রতিবার মানুষকে ধোকা দেওয়া যাবে না। মানুষ আমাকে প্রশ্ন করে, ভোট রক্ষা করতে পারবেন কিনা? আমি বলি, আপনারা সকাল সকাল কেন্দ্রে যাবেন। ভোট রক্ষা করার জন্য যা যা করা দরকার প্রশাসন তা করবেন। আমি পরপর দু’বার মেয়র ছিলাম। পরিকল্পনা নিয়ে কাজ করে নগরীকে সাজিয়েছি। আমি বিশ্বাস করি অসমাপ্ত কাজ করতে নগরবাসী এবারের উপনির্বাচনে আমার ঘড়ি প্রতীকে আস্থা রাখবেন।

 

 

এদিকে রবিবার মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নগর আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ও স্থানীয় এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের কন্যা ডা. তাহসিন বাহার সূচনা দিনভর নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। এ সময় তিনি নগরীর নুরপুর চৌমুহনী, মেডিকেল কলেজ রোডসহ আশপাশের এলাকায় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন। জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বাস প্রতীকের প্রার্থী তাহসিন বাহার সূচনা বলেন, নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত নগর প্রশাসন গড়ে তুলে নগরীর উন্নয়নে কাজ করব। এ জন্য তিনি সকলের কাছে দোয়া, ভোট ও সহযোগিতা কামনা করেন।

 

 

অপরদিকে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি হাতি প্রতীকের প্রার্থী নুর উর রহমান মাহমুদ তানিম নগরীর চকবাজার, শাপলা চত্বর ও কাঁসারিপট্টিতে গণসংযোগ শেষে সাংবাদিকদের বলেন, সব কিছু ঠিকঠাক থাকলে ভোটারদের যে বিপুল সাড়া পাচ্ছি তাতে আমি জয়ের ব্যাপারে আশাবাদী। কুমিল্লার মানুষ এখন অনেক সচেতন। তারা যোগ্য প্রার্থীকেই তাদের মেয়র নির্বাচিত করবেন। নগরবাসী ভাগাভাগি আর পুরোনো দিনের সকল জঞ্জাল থেকে বেরিয়ে আসতে চায়।

 

প্রসঙ্গত, কুমিল্লা সিটির মেয়রপদে উপ নির্বাচনে আগামী ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে ২৭টি ওয়ার্ডের ১০৫ কেন্দ্রে ভোট দেয়ার সুযোগ পাবেন ২ লাখ ২৯ হাজার ৯২০ জন ভোটার।

# সাদিক মামুন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা। ২৫-২-২৪

 

Last Updated on February 25, 2024 7:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102