শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

প্রতীক ঘিরে দাউদকান্দি জুড়ে নির্বাচনী আমেজ

মোহাম্মদ আলী শাহীন,স্টাফ রিপোর্টার,দাউদকান্দি (কুমিল্লা)
  • আপডেট টাইম রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ২২৫ দেখা হয়েছে

প্রতীক ঘিরে পুরোদমে নির্বাচনী আমেজে পরিণত হয়েছে কুমিল্লার দাউদকাান্দি উপজেলা। ঢোল-বাদ্য হৈচৈ। যেনো এক আনন্দ উৎসবের দিন। রবিবার (৪ অক্টোবর) সকালে কুমিল্লা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো.জাহাঙ্গীর হোসেন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ করেছে।

স্থানীয় নির্বাচনে এই প্রথম দাউদকান্দি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান,মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছে।

দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী ভোট যুদ্ধে প্রতিদ্ব›িদ্বতা করবে।

দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী (নৌকা) ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন দেয়নি।এটি উম্মুক্ত রাখা হয়েছে।

বিএনপি দলীয়ভাবে মনোনীত প্রার্থী ঘোষণা করেছে। চেয়ারম্যান প্রার্থী সাইফুল আলম ভূঁইয়া,ভাইস চেয়ারম্যান রুহুল আমিন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরিদা ইয়াসমিন এ তিন জনকে (ধানের শীষ) বরাদ্ধ দেয়া হয়েছে।

ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীদের প্রতীক হলো-বর্তমান ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ এসডু (চশমা), বিল্লালুর রশিদ দোলন (টিয়া পাখি), মো.তারিকুল ইসলাম (তালা), মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার প্রজাপতি প্রতীক পেয়েছেন।
প্রতীক পাওয়ার পর এলাকায় এসে প্রার্থীরা ভোটার ও সাধারণ মানুষের আর্শীবাদ কামনা করেন। এসময় প্রতীক নিয়ে উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে প্রার্থীদের নেতাকর্মীরা ঢোল-তবলা নিয়ে শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তুলে। ভোটারদের জানিয়ে দিচ্ছে প্রার্থীদের মার্কা।চায়ের দোকানগুলোতে চলছে আলাপ-আলোচনা।এ যেন এক উৎসব। আর এর আমেজে উপজেলার চতুর্দিকে বইছে নির্বাচনী হাওয়া। উপজেলার প্রতিটি ছাপাখানার লোকজন ব্যস্ত হয়ে পড়েছে পোস্টার,লিফলেট, ফেস্টুন ছাপানোর কাজে। ভোটের বাকি আর মাত্র ১৫দিন। রবিবার (আজ) থেকেই ভোটযুদ্ধের উৎসবমুখর দৃশ্যের অবতারণ ঘটেছে প্রতীক প্রাপ্তি ঘিরে।

প্রসঙ্গত, কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ ২০অক্টোবর অনুষ্ঠিত হবে।

#দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন 

Last Updated on October 4, 2020 3:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102