বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

প্রার্থীদের প্রতিশ্রুতি আর প্রচারণায় জমে উঠেছে দাউদকান্দির ভোটের মাঠ

মোহাম্মদ আলী শাহীন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪৯ দেখা হয়েছে

চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।ভোটের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচারণায় মুখর হয়ে উঠছে গোটা পৌর এলাকা। ভোটারদের মাঝেও দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র নাইম ইউসুফ সেইনকে বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে মাঠে নেমেছেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সেইনের পক্ষে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন নেতাকর্মীরা।

অপরদিকে জয়ের জন্য ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন বিএনপির ধানের শীষ প্রতীকের প্রাথী নূর মো. সেলিম সরকার ও স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের মোহাম্মদ আবু মুছা। তবে প্রচারে এগিয়ে রয়েছে আওয়ামী লীগের নৌকা। পথসভা, উঠানবৈঠক, মিছিল-মাইকিং,গণসংযোগে এগিয়ে রয়েছে নৌকা।

আর হামলা-মামলার ভয়ে দলীয় মেয়র প্রার্থী থাকা সত্তে¡ও নীরব রয়েছেন বিএনপির নেতাকর্মীরা। নেতাকর্মীদেরকে সংঘবদ্ধ করতে না পারা বিএনপির প্রার্থীর জন্য বড় ধরনের ধাক্কা মনে করছেন দলটির তৃণমূলের নেতাকর্মী ও সমর্থকরা। তবে পৌর বিএনপি এবং ওয়ার্ড পর্যায়ের সিনিয়র নেতাকর্মীরা নীরব থাকায় মেয়র প্রার্থীকে অনেকটা একাই প্রচার চালাতে হচ্ছে। আংশিক নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি ভোটের মাঠে শক্তিশালী ভিত্তি গড়তে পৌর এলাকার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটছেন দিন-রাত।

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবু মুছা নারিকেল গাছ প্রতীক নিয়ে প্রতিটি ওয়ার্ডে কর্মী-সমর্থকদের নিয়ে দিন-রাত প্রচার চালিয়ে যাচ্ছেন।

নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র নাইম ইউসুফ সেইন বলেন,উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিন,উন্নয়ন বুঝে নিন। গত পাঁচ বছরে প্রায় শত কোটি টাকার অবকাঠামো উন্নয়ন হয়েছে পৌরসভায়,যা এখন দৃশ্যমান। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আমাকে ভোট দিয়ে আবারও নির্বাচিত করবে ইনশাল্লাহ।বিজয়ী হলে দাউদকান্দি পৌরসভাকে প্রথম শ্রেণীতে উন্নীত করে মডেল পৌরসভায় রূপান্তরিত করব।

বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী নূর মো.সেলিম সরকার বলেন,দাউদকান্দি বিএনপির ঘাঁটি।ইভিএম নিয়ে ভোটারের মতো আমরাও শঙ্কিত। ডিজিটাল কারচুপি না হলে ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে আমার বিজয় সুনিশ্চিত।

নারকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবু মুছা বলেন,জনগন পরিবর্তন চায়।সুষ্ঠু ভোট হলে বিপুল ভোটে জয়ী হব। বিজয়ী হলে পৌরবাসীকে একটি পরিচ্ছন্ন পৌরসভা উপহার দেব।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,পৌর নির্বাচনে মেয়র পদে ৩জন,কাউন্সিলর পদে ৩৬জন,সংরক্ষিত কাউন্সিলর পদে ১১জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এই পৌরসভায় মোট ভোটার ৩১ হাজার ৫৪২জন।এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৬০২জন,মহিলা ভোটার ১৫হাজার ৯৪০জন। এই প্রথম দাউদকান্দি পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৭টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 10, 2021 10:02 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102