শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ট্রাইবেকারে বিদায় ব্রাজিলের, সেমিফাইনালে ক্রোয়েশিয়া কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র

ফ্রিজ বেচা-কেনায় ধূম পড়েছে কুমিল্লায়

আবদুল্লাহ আল মাহমুদ
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৫৮১ দেখা হয়েছে

ঈদুল আযহা। মুসলমানদের প্রধান দুইটি ধর্মীয় উৎসবের মধ্যে একটি। অনেকেই এ উৎসবকে কোরবানীর ঈদ বলে থাকেন। প্রতিবছর ঈদুল আযহা ঘনিয়ে এলেই ফ্রিজ বেচাকনার ধূম পড়ে। করোনা পরিস্থিতি ঘিরে ইতিপূর্বে লকডাউন, মার্কেট, দেকানপাট বন্ধ ঘোষণায় সবধরণের ব্যবসায়িদের মাথায় উঠেছিল। ঈদুল আজহায় পোষাক থেকে শুরু করে অন্যসব ছোটখাটো ব্যবসায় কিছুটা সাড়া মিললেও বেচাবিক্রিতে বেশ সাড়া মিলছে ফ্রিজে।

কোরবানীর পশুর পরিবারের অংশের মাংস সংরক্ষণ রাখার জন্যে বেশিরভাগ কোরবানীরদাতা পরিবার ফ্রিজ কেনার জন্য আগ্রহী হয়ে উঠেছেন। কোরবানীর ঈদকে সামনে রেখে এরিমধ্যে কুমিল্লা শহর গ্রাম গঞ্জের ফ্রিজ বিক্রির দোকান ও শো-রুমগুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে। বেচাকেনায় পড়েছে ধূম।

ঈদুল আযহাকে সামনে রেখে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের ফ্রিজের শো-রুমগুলোতে ক্রেতা আকর্ষনের জন্য বিশেষ সহজ কিস্তিসহ দেয়া হয়েছে নানা রকম অফার। কেবল অফার, পুরস্কারের প্রতি আকৃষ্ট হয়েই নয়, অনেকে কোরবানীর মাংস রাখার প্রয়োজনের তাগিদে কিনছেন সাধারণ ও ডিপ ফ্রিজ।

ঈদুল আযহা যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে ফ্রিজ বিক্রির চাপ। কোরবানীর মাংস সংরক্ষণের জন্য কুমিল্লা শহর ও উপজেলা পর্যায়ে ইলেকট্রনিক্স পণ্যের দোকানগুলোতে ফ্রিজ কেনার ধুম পড়েছে। কুমিল্লা শহরের ডিলার ও শো-রুমগুলোতে ঘরের কর্তাকে সঙ্গে নিয়ে ভিড় করছেন গৃহিনীরা। বেচাকেনা চলছে দেদার। ঈদ উপলক্ষে ছাড় ও উপহার রয়েছে এমন ফ্রিজের শো-রুমের দিকে গৃহিনীরা আকৃষ্ট হচ্ছেন। বিশেষ করে র‌্যাংগস, হাইসেন্স, তোসিবা, তোসিন, মিতসুবিশি, সনি, ট্রান্সটেক, এলজি বাটারফ্লাই, সিঙ্গার, স্যামসাং, হিটাচি, প্যানাসনিক, ওয়ালটন, মিনিষ্টার, শার্প, ভিশন, যমুনা ও মাই ওয়ান ব্র্যান্ডের ফ্রিজের দিকে ঝুঁকছে ক্রেতারা।

শো-রুম ছাড়াও শহর, শহরতলী ও উপজেলা সদরের ইলেকট্রনিক্স পণ্যের দোকানগুলোতে ফ্রিজ বিক্রি জমে উঠেছে। বিশেষ করে সাধারণ ফ্রিজের পাশাপাশি ছোট ও মাঝারি আকারের ডিপ ফ্রিজের চাহিদা ও বেচাকেনা বেড়েছে। গত এক সপ্তাহ ধরে কুমিল্লা শহরের দোকানে দোকানে ফ্রিজ কিনতে ক্রেতাদের ভিড় লেগেই রয়েছে।

বিভিন্ন ব্রান্ডের ফ্রিজের ডিলার ও শো-রুমগুলোতে সাধারণ সময়ের চেয়ে বিক্রি কয়েকগুন বেড়েছে। কোরবানীর ঈদ উপলক্ষে ফ্রিজসহ অন্যান্য পন্য ক্রয়ের ক্ষেত্রে নগদ অর্থ, কার, মোটর সাইকেল, এলইডি টিভি, আয়রন, রাইসকুকার,  ব্লেন্ডার উপহার পাওয়ার সুযোগ রয়েছে। কোরবানী ঈদের এ সময়ে দেশিয় ব্রান্ডের পাশাপাশি বিদেশি ব্রান্ডের ফ্রিজও সাশ্রয়ী দামে পাওয়ায় বিক্রয়ে ব্যাপক সাড়া মিলছে কুমিল্লায়।

কুমিল্লা শহরের জিলাস্কুল রোডের র‌্যাংগস-স্যামসাং-তোশিবা শো-রুমের বিক্রয় কর্মকর্তা বিন্দুু জানান, কেউ কোরবানীর মাংস রাখার জন্য ডিপ ফ্রিজ কিনছেন, কেউ ফ্রিজের ব্র্যান্ড পাল্টাতে নতুন ফ্রিজ কিনছেন। ক্রেতারা ফ্রিজ কিনতে এসে কী ধরণের ছাড়, কী ধরণের উপহার, কিস্তিতে নেয়ার সুযোগ সুবিধা কী রকম তাও বিবেচনায় নিচ্ছেন। বিদেশি ব্রান্ডের ফ্রিজেই ক্রেতারা বেশি আকৃষ্ট হচ্ছে। শোরুমের পক্ষ থেকে ফ্রিজ ক্রেতার বাসায় বিনা পরিবহন খরচে পৌঁছানোর ব্যবস্থাও রয়েছে।

 

Last Updated on July 28, 2020 10:09 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102