শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন

বঙ্গবন্ধুর আদর্শ-দর্শন আমাদের চলার পথে নিরন্তর সাহস ও অনুপ্রেরণা দিচ্ছে : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ১৩৬ দেখা হয়েছে

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরঞ্জীব, তিনি অমর।  তাঁর আদর্শ, দর্শন আমাদের চলার পথে নিরন্তর সাহস ও অনুপ্রেরণা দিচ্ছে।  বাঙালির ন্যায্য অধিকার আদায়ের জন্য জাতির পিতা বঙ্গন্ধু ছিলেন অবিসংবাদিত নেতা। স্বাধীন বাংলাদেশ বঙ্গবন্ধুর অবদান। বঙ্গবন্ধু আর বাংলার স্বাধীনতা একই সুতোয় গাঁথা।  সোনার বাংলা গড়ে তোলা ছিল তার স্বপ্ন। আজকে ১৫ আগষ্টের শোককে শক্তিতে পরিণত করে দেশপ্রেমের চেতনাকে ধারণ করে জাতির পিতার সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক শ্রদ্ধাঞ্জলি বাণীতে এসব কথা বলেন তিনি।

প্রফেসর আবদুস ছালাম আরও বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নীত হয়েছে মধ্যম আয়ের দেশে। সারাবিশ্বে বাংলাদেশ আজ উন্নয়ন বিস্ময়ের নাম।  জাতির পিতার স্বপ্ন, দর্শন বাস্তবায়িত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের হাত ধরে।

এদিকে আমাদের স্টাফ রিপোর্টার নেকবর হোসেন জানান, রবিবার (১৫ আগস্ট) যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে কুমিল্লা শিক্ষাবোর্ডে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে  জাতীয় শোক দিবস পালন করা হয়।

কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে বোর্ড প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনিমিত করা হয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া অনষ্ঠিত হয় । সকাল সাড়ে আটটায় শিক্ষাবোর্ড চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয় ।

এর পর কলেজ পরিদর্শক প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে বোর্ড প্রাঙ্গণে সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম। তিনি  বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে শোককে শক্তিতে রূপান্তরিত করে মুক্তিযুদ্ধের চেতনায় যার যার কর্তব্য পালনের মধ্য দিয়ে সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ,পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান। এসময় উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ শহীদুল ইসলাম, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর আজহারুল ইসলাম, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মোহাম্মদ ছানাউল্যাহসহ  শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষাবোর্ড কর্মচারি সমিতির সভাপতি আবদুল খালেক।

এছাড়াও কর্মসূচির মধ্যে সকাল ১০.০০ টায় শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালামসহ অন্যান্যরা কুমিল্লা নগর উদ্যানের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে জাতির পিতার ৪৬তম শাহাদাত বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ডের পক্ষ থেকে কুমিল্লা সদরের দুইটি এতিমখানায় উন্নতমানের খাবার বিতরণ করা হয় এবং বাদ জোহর শিক্ষাবোর্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 15, 2021 4:59 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102