সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

বঙ্গবন্ধুর সোনার বাংলা আজ বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১৩৬ দেখা হয়েছে

কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু মানুষকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেছিলেন সুখী সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে। আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগাযোগ অবকাঠামো নির্মাণ করে ও জ্ঞাননির্ভর তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে দেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে এসেছেন। বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সোনার বাংলা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাস্তবে রূপ নিয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা আজ বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত।

মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী  উপলক্ষে  কুমিল্লা শিক্ষা বোর্ড আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্যে বোর্ড প্রাঙ্গণে বঙ্গবন্ধুর মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে শিক্ষাবোর্ড চেয়ারম্যান এসব কথা বলেন।

কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান আরও বলেন,  মুক্তিযুদ্ধের পর যুক্তরাষ্ট্রের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার ১৯৭২ সালে বলেছিলেন, বাংলাদেশ ‘তলাবিহীন ঝুড়ি’ হতে যাচ্ছে। আর ২০২১ সালে জাতিসংঘ ঘোষণা দিল, বাংলাদেশ ‘উন্নয়নশীল’ দেশ হওয়ার যোগ্যতা অর্জন করেছে। এ অর্জনের ইতিহাসে নয়া এই সংযোজনের মাধ্যমে বাংলাদেশ তার আত্মমর্যাদাই তুলে ধরেছে বিশ্ব পরিসরে। ভুল প্রমাণিত হয়েছে হেনরি কিসিঞ্জারের ‘তলাবিহীন ঝুড়ি’র তকমা। ভিখারির অভিশাপ থেকেও মুক্ত বাংলাদেশ। ‘অগ্রগতির সুবর্ণরেখা’য় নতুন এক বাংলাদেশের পরিচয় মিলছে এখন।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি-সুবর্ণজয়ন্তী উদযাপন করে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। দিবসটি পালন উপলক্ষে শিক্ষাবোর্ডের পক্ষ থেকে অনুষ্ঠানমালার বর্ণাঢ্য আয়োজন করা হয়। ২৬ মার্চ স্বাধীনতা দিবসের প্রত্যুষে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম। এসময় শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ সহ সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে বোর্ড ক্যাম্পাস থেকে কর্মকর্তা-কর্মচারীদের অংশ গ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা সহ টাউন হল মাঠে কেন্দ্রিয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ অর্পণের পর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালামের নেতৃত্বে নগর উদ্যানে বঙ্গবন্ধুর মূর‌্যালে শ্রদ্ধা নিবেদন করা হয়।পরে শোভাযাত্রাটি ক্যাম্পাসে ফিরে বোর্ড প্রাঙ্গনে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ। স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, বোর্ড কর্মচারী সমিতির সভাপতি মো: আবদুল খালেক।
এছাড়া দিবসটি উপলক্ষে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ও তাঁর পরিবার সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। বোর্ড ক্যাম্পাসে দিনব্যাপী মাইকে প্রচার করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭মার্চ -এর ভাষণসহ দেশাত্ববোধক গান। আলোক সজ্জা করা হয় পুরো ক্যম্পাস। সকল কর্মচারীরা পরিধান করেন লাল-সবুজের পোষাক।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 27, 2021 11:29 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102