সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী

বঞ্চিত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণের দাবিতে প্রতীকী অনশন অব্যাহত

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ১৩৫ দেখা হয়েছে

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির (মহাজোট) ব্যানারে প্রতীকী অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর শিক্ষকরা।বঞ্চিত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণের দাবিতে এ কর্মসূচি পালিত হচ্ছে।

বুধবার (১০ মার্চ) থেকে তিনদিনের এ কর্মসূচি শুরু হয়ে শুক্রবার (১২ মার্চ) শেষ হওয়ার কথা ছিল। তবে সরকারের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত না আসায় কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে সংগঠনটি। এ কর্মসূচির সভাপতিত্ব করছেন সংগঠনটির আহ্বায়ক বদরুল আমিন সরকার।

এর আগে ২০১৮ সালে ১৮ দিন ও ২০১৯ সালে টানা ৫৬ দিন জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন কর্মসূচি পালনের পর আবারও লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছে সংগঠনটি। এতে অংশ নিয়েছেন বিভিন্ন এলাকার শতাধিক শিক্ষক।

এ দফায় আন্দোলনের পরেও সরকারের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত না আসায় কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়েছে।

মহাজোটের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান বলেন, ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য যে, সে সময় যথাযথ যোগ্যতা থাকার পরেও জাতীয়করণের জন্য তৃতীয় ধাপে ৯৬০টি বিদ্যালয়ের বাইরে সঠিক পরিসংখ্যানের অভাবে আরও চার হাজারের বেশি সরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত হয়। পরবর্তীতে এসব বিদ্যালয়ের তথ্য চেয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। কিন্তু এখনও সেগুলো জাতীয়করণ হয়নি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 12, 2021 4:06 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102