রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

বরুড়া-নিমসার সড়কের সংস্কার কাজের ধীরগতিতে বেড়েছে দুর্ভোগ

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২০০ দেখা হয়েছে

সড়কের সংস্কার কাজের ধীরগতিতে যানবাহন চালক ও যাত্রীদের বেড়েছে দুর্ভোগ। ছোটবড় অসংখ্য খানাখন্দক সৃষ্ট হওয়ায় চরম ঝুঁকিতে চলাচল করছে যানবাহন। এমন দুর্ভোগ দৃশ্যের দেখা মিলবে কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার থেকে পার্শ্ববর্তী বরুড়া উপজেলা সদরে যোগাযোগের অন্যতম প্রধান সড়কটিতে। এ সড়কর আড়াই কিলোমিটার অংশের বেহালদশায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যানবাহন চালক ও যাত্রী সাধারণের।

সরেজমিন ঘুরে স্থানীয় সুত্রে পাওয়া তথ্যে জানা যায়, কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজার থেকে পার্শ্ববর্তী বরুড়া উপজেলা সদরে যাওয়ার এই সড়কটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশেই অবস্থিত। ঢাকা থেকে কুমিল্লা হয়ে বরুড়া উপজেলা সদরে বাস যোগে পৌঁছতে দীর্ঘ প্রায় ৪০ কিলোমিটার পথ পাড়ি দিতে হয়।
এঅবস্থায় বরুড়া উপজেলা সদরসহ কেমতলী, আদমসার, মগুজি , বিক্রমপুর ,কসমি, শাহপুর হয়ে বরুড়া ছাড়াও চান্দিনা উপজেলার খোঁশবাস, বাগতলী, রামমোহন, সদর উপজেলার জাঙ্গালীয়া, কৃষ্ণপুর, মনশাসন, কাবিলা, কালিবাজার, ধনুয়াখোলা, নিমসার সংলগ্ন মোকাম, কেদারপুর, পাচকিত্তা, হালগাঁও গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করে। নিমসার কাঁচাবাজার থেকে তরকারীবোঝাই কমপক্ষে শতাধিক মিনি ট্রাক প্রতিদিন এ সড়ক ব্যবহার করে জেলার বিভিন্ন স্থানে যাতায়াত করে।
কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটির বুড়িচং অংশের নিমসার বাজার থেকে কেদারপুর পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার অংশের প্রায় পুরোটা জুড়েই অসংখ্য খানাখন্দক সৃষ্ট হওয়ায় যানবাহন চলাচল করছে চরম ঝুঁকিতে।
স্থানীয় ব্যবসায়ী শাহজালাল,জাকিরসহ একাধিক লোক জানান, সড়কটির মাঝে খানাখন্দক থাকায় প্রায়ই উল্টে ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। বৃষ্টিতে পানি জমে থাকায় সড়কটির পাশ দিয়ে পথচারীরা হাটাচলা করতে পারছেনা। দীর্ঘ সময় ধরে এই অবস্থার কারণে প্রতিদিনই বাড়ছে দুর্ভোগ। এদিকে বেশ কিছুদিন ধরে সড়কটির নির্মান কাজ শুরু হলেও অজ্ঞাত কারণে কাজটি শেষ হচ্ছেনা।
জানতে চাইলে কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী রেজা-ই রাব্বী বলেন, সড়কটির দু’পাশে থাকা দোকান,বাসা-বাড়ি উচুঁ হওয়ায় যেমন বৃষ্টিতে পানি জমে রাস্তা ক্ষতি হচ্ছে,তেমনি সড়কের পাশে রয়েছে জলাশ,জমি,মৎস্য খামার। এঅবস্থায় প্রয়োজন রিটার্নিং দেয়াল নির্মান এবং সড়কের উপর মাটি ফেলে উচুঁ করা। কিন্তু দরপত্রে সেই বরাদ্দ না থাকায় এবং অতি বৃষ্টির কারণে ঠিকাদার বর্তমানে কাজ বন্ধ রেখেছে। তিনি আরো বলেন, বৃষ্টি কমে গেলে শিঘ্রই আবারো সড়কের কাজ শুরু হবে।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on September 28, 2020 3:02 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102