রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

বর্ণিল আয়োজনে কুমিল্লা সেনানিবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ১৪৯ দেখা হয়েছে

কুমিল্লা সেনানিবাসে বর্ণিল আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

এরিয়া সদর দপ্তর কুমিল্লা ও সদর দপ্তর ৩৩ পদাতিক ডিভিশনের উদ্যোগে বুধবার (১৭ মার্চ) সকালে কুমিল্লা সেনানিবাসে বনার্ঢ্য র‌্যালির উদ্বোধন করেন ৩৩ পদাতিক ডিভিশন ও কুমিল্লা এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জিওসি।

এসময় তিনি জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধাবোধ ব্যক্ত করে বাঙালি জাতির জন্য তাঁর অবদান তলে ধরে বলেন, বাঙালির স্বাধিকার আন্দোলনের অন্যতম শক্তি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  কেবল রাজনৈতিক এবং অর্থনৈতিক মুক্তিই নয়, বাংলাদেশের ভাষা সাহিত্য ও সংস্কৃতির মুক্তি সংগ্রামেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর।

পরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করেন।

র‌্যালীতে কুমিল্লা সেনানিবাসে অবস্থিত ইউনিট সমূহের সকল অফিসার, জেসিও, অন্যান্য পদবীর সৈনিক এবং অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। র‌্যালিটি সেনা নিবাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এছাড়া দিনটিকে যথাযোগ্য মর্যাদায় পালনে কুমিল্লা সেনানিবাসের প্রতিটি প্রবেশ পথ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানসমূহ সু-সজ্জিত ও আলোক সজ্জ্বার ব্যবস্থা করা হয়। সেনানিবাসের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের জন্য রচনা, চিত্রাংকন ও আবৃতি প্রতিযোগীতাসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 17, 2021 5:58 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102