-কোতয়ালী থানায় মুনিয়ার বোন তানিয়ার জিডি" /> বসুন্ধরা গ্রুপের এমডিকে আটক ও বিচারের দাবীতে কুমিল্লায় তিনটি মানববন্ধন – প্রতিসময়
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

বসুন্ধরা গ্রুপের এমডিকে আটক ও বিচারের দাবীতে কুমিল্লায় তিনটি মানববন্ধন -কোতয়ালী থানায় মুনিয়ার বোন তানিয়ার জিডি

মাহফুজ নান্টু, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ২ মে, ২০২১
  • ১৪৩ দেখা হয়েছে
# বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কুমিল্লা জেলা শাখার ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উদ্যোগে মানববন্ধন

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কুমিল্লা নগরীর তিনটি স্থানে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

কুমিল্লার মুক্তিযোদ্ধা সন্তান মোশারাত জাহান মুনিয়াকে হত্যা করা হয়েছে এমন অভিযোগ এনে রবিবার নগরীর ছাতিপট্টি, আদালত প্রাঙ্গণ ও কুমিল্লা প্রেসক্লাবের সামনে তিনটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রবিবার (২ মে) সকাল ১১টায় ছাতিপট্টি এলাকায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কুমিল্লা জেলা শাখার ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উদ্যোগে প্রথম মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। প্রায় দেড়শত মুক্তিযুদ্ধা এবং শতাধিক সন্তান এ মানব বন্ধনে অংশগ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা মুক্তিযুদ্ধা কমান্ডার সফিউল আহমেদ বাবুল, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান সাজু, বীরমুক্তিযোদ্ধা আবদুল মান্নান।এ সময় আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের যুগ্ম আহবায়ক শাহরিয়ার হুদা রিপনসহ অন্যান্যরা।

এদিকে বেলা ১২ টায় কুমিল্লা আদালত প্রাঙ্গনে মহানগর আইনজীবী কল্যান পরিষদের উদ্যেগে আরেকটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশগ্রহনকারী আইনজীবীরা বলেন, মুনিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। বসুন্ধরার এমডি আনভীর এই হত্যাকান্ডের সাথে জড়িত।

কুমিল্লা জেলা বারের সাবেক পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দিন, অ্যাডভোকেট শহীদুল হক স্বপন, নারীনেত্রী অ্যাডভোকেট ফাহমিদা জেবিন, অ্যাডভোকেট আল রেজা খান রাজু, অ্যাডভোকেট মেহজাবিন খান নিশু, অ্যাডভোকেট গাজিউল হাসান সোহাগ, অ্যাডভোকেট নেয়ামত উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।মানববন্ধনে আইনজীবীরা মুনিয়ার পরিবারকে এ মামলা বিনাখরচে পরিচালনা ও আইনি হায়তা দেয়ার ঘোষণা দেন।

একইদিন বিকেল ৪ টায় কুমিল্লা প্রেসক্লাবের সামনে বিক্ষুদ্ধ কুমিল্লাবাসীর ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত থেকে বোন হত্যার বিচার চাইলেন নিহত মুনিয়ার বড় বোন নুসরাত জাহান। মানববন্ধনকারীরা তাদের বক্তব্য বলেন, যদি আনভীররা এখন বেঁচে যায় তাহলে এমন আরো বহু ঘটনা বাড়বে। যারা মুনিয়ার হত্যার সাথে জড়িত তাদেরকে আটক ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগ নেতা এড আনিসুর রহমান মিঠু, নিহত মুনিয়ার বড় বোন নুসরাত জাহান, বাসদ নেতা নাসিরুল ইসলাম মজুমদার, সমাজতান্ত্রিক ছাত্রফন্টের কুমিল্লার সংগঠক ফারজানা আক্তারসহ অন্যান্যরা।

কুমিল্লার কোতয়ালী থানায় নুসরাতের জিডি:
এদিকে জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরী ( জিডি) করেছেন গুলশান ফ্ল্যাটে উদ্ধার হওয়া নিহত মোশারাত জাহান মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া। শনিবার (১মে) বেলা ২ টায় তিনি কুমিল্লা কোতয়ালী মডেল থানায় সাধারন ডায়রী ( জিডি) করেন।

নুসরাত জাহান জানান, মুনিয়া হত্যাকান্ডের দু দিন পর থেকে বেনামে বিভিন্ন নম্বর থেকে প্রতিদিন ফোন কল আসে।ফোন রিসিভ করলেই ওপাশ থেকে বলতে থাকে আপনি কার বিরুদ্ধে মামলা করেছেন জানেন? তার বিরুদ্ধে মামলা করে কিছুই হবে না। আপনারা কিছুই করতে পারবেন না। ভালো হয় মামলা তুলে নেন। না হয় ভবিষ্যতে খারাপ হবে।

নুসরাত জাহান আরো বলেন, এসব হুমকি ধমকির কারনে আমি ভীত সন্ত্রস্ত আছি। তাই জীবনের নিরাপত্তা চেয়ে কোতয়ালী মডেল থানায় জিডি করেছি।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) আনোয়ারুল হক জানান, শনিবার বেলা ২ টায় আমরা সাধারণ ডায়েরীটি গ্রহণ করি। আমরা বিষয়টি তদন্ত করছি।

উল্লেখ্য, রাজধানীর গুলশানের একটি বিলাসবহুল ফ্ল্যাট থেকে গত সোমবার ওই তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে মেয়েটির বড় বোন আত্মহত্যায় প্ররোচনার একটি মামলা করেন। মামলার পর থেকেই বিভিন্ন নম্বর থেকে হুমকি ধমকি আসতে থাকে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on May 2, 2021 6:27 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102