বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

বাঙালি জাতির আত্মপরিচয়ের ঠিকানা, আত্মমর্যাদার প্রতীক হলো বঙ্গবন্ধু : উপজেলা চেয়ারম্যান টুটুল

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৩৬৪ দেখা হয়েছে

কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেছেন, এদেশের স্বাধীনতা,মুক্তিযুদ্ধ,স্বাধিকার আন্দোলনের সাথে ওতপ্রোতভাবে জড়িত একটি নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি জাতির আত্মপরিচয়ের ঠিকানা, আত্মমর্যাদার প্রতীক হলো বঙ্গবন্ধু। তিনি ছিলেন একজন প্রত্যয়দৃপ্ত ব্যক্তি। যিনি বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামের একটি স্বাধীন রাষ্ট্রের পরিচিতি এনে দিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান টুটুল আরও বলেন, দেশ স্বাধীনের মাত্র কয়েক বছরের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধুর নির্মম হত্যাকান্ডের মধ্য দিয়ে তার স্বপ্ন বাস্তবায়নে বাধাগ্রস্ত করা হয়েছে। তিনি যে সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার রাষ্ট্র পরিচালনায় আজ সেই বাংলাদেশ দেখছে বাংলার জনগণ।

শনিবার (১৫ আগষ্ট) জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদের শহীদ মিনার প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ কথা বলেন।

এসময় আদর্শ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরীন,ভাইসচেয়ারম্যান তারিকুর রহমান জুয়েলসহ উপজেলা কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।  শোক দিবসের এ কর্মসূচিতে চেয়ারম্যান টুটুল চারজন তরুন উদ্যেক্তার হাতে যুব উন্নয়নের অনুদান চেক তুলে দেন।

এর পর সকাল সাড়ে ৯ টায়  নগর উদ্যান প্রাঙ্গণে জাতির পিতার মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন। দুপুরে তিনি আমড়াতলী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে এমপি হাজী বাহারের পরিকল্পনা ও নির্দেশনায় আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক দিবস উপলক্ষে অসহায় কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচিতে অংশ নেন। এসময় আমড়াতলী ইউপি চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 15, 2020 5:29 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102