শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০১:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নোবিপ্রবির দশ শিক্ষকের গবেষণা প্রকল্প ইউজিসির অনুদান পেল মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের চেতনাকে ধারন করে এগিয়ে চলছে দৈনিক আজকের দর্পণ #:কুমিল্লায় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঈদে মিলাদুন্নবী সা. উদযাপন কী এবং কেন উসাবের নেতৃত্বে অন্তর ও জাবেদ অস্ত্র গুলিসহ ঠাকুরপাড়া মুরাদপুর ও চর্থার চার যুবক গ্রেফতার শেখ হাসিনার বিচক্ষণ ও সুদক্ষ নেতৃত্বে দেশ আজ উন্নয়নের পথে : অর্থমন্ত্রী চট্টগ্রামে সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর নেতৃত্বে বর্ণাঢ্য জশনে জুলুস # ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন একটি শ্রেষ্ঠ ইবাদত তাল গাছে উঠে বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেল শ্রমিকের লাকসামে ফুলসজ্জিত গাড়িতে চড়ে অবসরে গেলেন শিক্ষক   দাউদকান্দিতে কিশোরীকে পালাক্রমে ধর্ষণের ঘটনায় চারজন গ্রেফতার কুমিল্লা নগরীতে বসুন্ধরা ও কিউর ডায়াগনস্টিক সেন্টারকে সাড়ে চার লাখ টাকা জরিমানা বিদেশি পিস্তলসহ সদর দক্ষিণের বুলেট গ্রেফতার বুড়িচংয়ে অবৈধ গ্যাস সংযোগ ও পাইপলাইন বিছিন্ন চান্দিনায় নিখোঁজের পরদিন পুকুরে ভেসে উঠলো মাদরাসা ছাত্রের লাশ হাজিরা দিলেন রিজভী, খালেদা জিয়ার অনুপস্থিতে পেছালো চার্জ গঠনের তারিখ প্রাথমিক শিক্ষাস্তরে শিক্ষকের ভূমিকা অপরিসীম চান্দিনায় কথিত চক্ষু চিকিৎসককে ভ্রাম্যমান আদালতে এক মাসের কারাদণ্ড নাঙ্গলকোটে অভিযানের খবর শুনে সড়ক থেকে লাপাত্তা অবৈধ সিএনজি অটোরিকশা বরুড়ার কৃষক সাত্তার হত্যা মামলার ৫ আসামি গ্রেফতার মেঘনায় স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় ২৪ জনের নামে মামলা

বাঙালি জাতির আত্মপরিচয়ের ঠিকানা, আত্মমর্যাদার প্রতীক হলো বঙ্গবন্ধু : উপজেলা চেয়ারম্যান টুটুল

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৩৩৪ দেখা হয়েছে

কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেছেন, এদেশের স্বাধীনতা,মুক্তিযুদ্ধ,স্বাধিকার আন্দোলনের সাথে ওতপ্রোতভাবে জড়িত একটি নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি জাতির আত্মপরিচয়ের ঠিকানা, আত্মমর্যাদার প্রতীক হলো বঙ্গবন্ধু। তিনি ছিলেন একজন প্রত্যয়দৃপ্ত ব্যক্তি। যিনি বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামের একটি স্বাধীন রাষ্ট্রের পরিচিতি এনে দিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান টুটুল আরও বলেন, দেশ স্বাধীনের মাত্র কয়েক বছরের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধুর নির্মম হত্যাকান্ডের মধ্য দিয়ে তার স্বপ্ন বাস্তবায়নে বাধাগ্রস্ত করা হয়েছে। তিনি যে সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার রাষ্ট্র পরিচালনায় আজ সেই বাংলাদেশ দেখছে বাংলার জনগণ।

শনিবার (১৫ আগষ্ট) জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদের শহীদ মিনার প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ কথা বলেন।

এসময় আদর্শ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরীন,ভাইসচেয়ারম্যান তারিকুর রহমান জুয়েলসহ উপজেলা কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।  শোক দিবসের এ কর্মসূচিতে চেয়ারম্যান টুটুল চারজন তরুন উদ্যেক্তার হাতে যুব উন্নয়নের অনুদান চেক তুলে দেন।

এর পর সকাল সাড়ে ৯ টায়  নগর উদ্যান প্রাঙ্গণে জাতির পিতার মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন। দুপুরে তিনি আমড়াতলী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে এমপি হাজী বাহারের পরিকল্পনা ও নির্দেশনায় আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক দিবস উপলক্ষে অসহায় কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচিতে অংশ নেন। এসময় আমড়াতলী ইউপি চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 15, 2020 5:29 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102