শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

বিএনপির ৪৩ বছরের রাজনীতি ছেড়ে মুজিব আদর্শে অনুপ্রাণিত হয়ে আ.লীগে যোগদান

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ২০৫ দেখা হয়েছে

বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত হয়েছেন ৭০ বছর বয়সী মিজানুর রহমান ভূইয়া।তিনি দীর্ঘ ৪৩ বছর বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন।মুজিব শতবর্ষে ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তির কালজয়ী এই সময়ে আওয়ামী লীগের রাজনীতি সাথে নিজেকে জড়াতে পেরে গর্ববোধ করছেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার উত্তর সিদলাই গ্রামের মিজানুর রহমান ভূইয়া।

ব্রাহ্মণপাড়া উপজেলার উত্তর সিদলাই গ্রামে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মরহুম আঃ লতিফ ভূইয়ার বাড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত গত ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে আওয়ামী লীগে যোগদান করেন মিজানুর রহমান ভূইয়া।এসময় ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল বারী, সাংগঠনিক সম্পাদক মো. আমিনুল ইসলাম সুজনসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ মিজানুর রহমান ভূইয়াকে ফুল দিয়ে বরন করে নেন।

দীর্ঘ ৪৩ বছর বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত থাকার পর বয়সের এই প্রান্তে এসে আওয়ামী লীগের রাজনীতিতে কেন সম্পৃক্ত হলেন- এবিষয়ে দলটিতে যোগদান করে প্রতিক্রিয়া ব্যক্ত করে মিজানুর রহমান ভূইয়া বলেন- আমার চাচা মরহুম আবদুল লতিফ ভূইয়া জাতির পিতা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। অথচ আমার দুর্ভাগ্য আমি এই বাড়ির সন্তান হয়ে মুজিব আদর্শ থেকে বঞ্চিত ছিলাম।  চাওয়া পাওয়ার রাজনীতি আমি কোনদিনই করিনি।  ঘোড়াষাল তাপবিদ্যুৎ কেন্দ্রে  ৩৮ বছর কর্মরত ছিলাম৷ ৪৩ বছর বিএনপির রাজনীতি করেছি।  কিন্তু গণতন্ত্রের চর্চা দেখিনি। বর্তমানে বিএনপিতে যা হচ্ছে তাতে করে কোন রাজনীতি সচেতন মানুষ এই দলটি করতে চাইবে না।  আর এসব কারণেই দলটির প্রতি আমার অনীহা।

আর আমি যেহেতু রাজনীতি পছন্দ করি তাই স্বাধীনতার স্বপক্ষের দল আওয়ামী লীগকেই এই বয়সে এসে বেছে নিলাম। কারণ যে মাটিতে আমি মিশে যাব এই মাটির সন্তানই বঙ্গবন্ধু। যিনি আমাদেরকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তির স্বাদ এনে দিলেন, স্বাধীনতা এনে দিলেন, লাল সবুজের পতাকা এনে দিলেন সেই মহান নেতা বঙ্গবন্ধুর দল আওয়ামী লীগের একজন নগন্য কর্মী হিসেবে আজ নিজেকে গর্বিত মনে করছি।  বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে যে বাংলাদেশ উন্নয়নশীল দেশের তালিকায় স্থান পেয়েছে সেই নেত্রীর দল আওয়ামী লীগ করার সুযোগ হওয়ায় নিজেকে আরও গর্বিত মনে করছি। যতোদিন বাঁচবো বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দলের জন্য মনপ্রাণ দিয়ে কাজ করে যাবো।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 20, 2021 8:06 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102