রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

বিকল্প যানবাহনে ঢাকামুখি যাত্রীরা আটকা পড়ছে কুমিল্লার দাউদকান্দিতে

মোহাম্মদ আলী শাহীন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ১৫৭ দেখা হয়েছে

করোনাভাইরাসের পরিস্থিতি দিন দিন ভয়াবহতার দিকে যাচ্ছে।এমন পরিস্থিতিতে ৩০জুন দেশব্যাপী চলবে সীমিত আকারের লডাউন। আর ১ জুলাই থেকে সাতদিনে কঠোর লকডাউ শুরু হবে। বর্তমানে দেশব্যাপী গণপরিবহন বন্ধ রয়েছে।কিন্তু বন্ধ থাকলে মানুষ বিকল্পযানে গন্তব্যে পৌঁছার পথ করে নিচ্ছে।পিকআপ, প্রাইভেটকার, মাইক্রোবাস এমনকি মোটর সাইকেলে করেও মানুষ ঢাকামুখি হচ্ছে।

তবে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা থেকে ঢাকামুখি এসব যানবাহন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে বলদাখাল এলাকায় আটকে দেওয়া হচ্ছে। মহাসড়কে ঢাকামুখি এসব গাড়িগুলোকে উল্টো দিকে ঘুরিয়ে দেয়া হচ্ছে।

দাউদকান্দি উপজেলা প্রশাসন ও হাইওয়ে পুলিশ বলদাখাল চেকপোষ্টে যাত্রীদের নামিয়ে নিচ্ছেন।এরপরও থামানো যাচ্ছে না যাত্রী চলাচল। জরুরী প্রয়োজনে অনেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে দাউদকান্দিতে আটকে পড়ে বাধ্য হয়ে ঢাকা অভিমুখে হাটতে শুরু করেন।

দাউদকান্দি টোলপ্লাজা পার হয়ে যাত্রীরা কয়েকগুন বেশি ভাড়ায় পিকআপ, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে করে ঢাকায় যাওয়ার চেষ্টা করছেন।

সরেজমিন ঘুরে দেখা যায়,আজ মঙ্গলবার (২৯জুন) সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে বসে আছেন শাহজাহান।কুমিল্লা পদুয়া বাজার থেকে মাইক্রোবাসে সকাল ৯টায় বলদাখাল এসেছেন।এখানে পুলিশের চেকপোষ্টে বাধার মুখে পড়েন।তিনি বলেন,এখান থেকে মাইক্রোবাসে শনিরআখড়া জনপ্রতি ৪০০ টাকা করে নিচ্ছে।সাথে টাকা কম টাকায় তিন ঘন্টা যাবত বসে আছি।

একটু দূরে গিয়ে দেখা যায়,২৫০-৩০০ টাকা ভাড়ায় একটি পিকআপ কাঁচপুর-চিটাগাংরোড ও ঢাকা রায়েরবাগের যাত্রী তুলছে।ছবি তুলতে দেখে দ্রুত চলে যায় পিকআপটি।

সাম্প্রতিক সময়ে করোনার বিস্তার বাড়ায় সরকার কোভিড-১৯ প্রতিরোধে নানামুখী পদক্ষেপ নিয়েছে। এরই অংশ হিসেবে গণপরিবহন যানচলাচল বন্ধ করে দেয়। তবে পণ্যবাহী যানচলাচল স্বাভাবিক রাখার ঘোষণা দেয়। এদিকে যাত্রীবাহী যানচলাচল বন্ধ হলেও মানুষ জরুরী প্রয়োজনে ঘর থেকে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে কয়েকগুন বেশি ভাড়া দিয়ে পণ্যবাহী গাড়িতে যাতায়াত করছে।

আজ মঙ্গলবার (২৯জুন) সকাল থেকে দাউদকান্দি, ইলিয়টগঞ্জ, রায়পুর,গৌরীপুর বাসস্ট্যান্ড, শহীদনগর ও টোলপ্লাজা সংলগ্ন বলদাখালসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নিয়মিত টহল দেয়া শুরু করেছে হাইওয়ে ও দাউদকান্দি থানা পুলিশ। এ সময় হাইওয়ে পুলিশ সদস্যরা যাত্রীবাহী যানচলাচল বন্ধসহ পণ্যবাহী যান চলাচল স্বাভাবিক রাখতে এবং পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহনে কঠোর অবস্থান গ্রহণ করে।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি মো.জহুরুল হক জানান,করোনার সংক্রমণ প্রতিরোধে মহাসড়কে গণপরিবহন ঠেকাতে টোলপ্লাজার ২শত গজ পূর্বে বলদাখাল পয়েন্টে চেকপোষ্ট বসানো হয়েছে।আর পিকআপে যাত্রীবহনের বিষয়টি দেখছি। দেশের যে কোন দুর্যোগ মোকাবেলায় অন্যান্য সংস্থার মতো পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 29, 2021 8:10 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102