-ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে বেড়েছে যানবাহনের চাপ" /> বিকল্প যানবাহনে যাত্রী পরিবহন ঠেকাতে কঠোর অবস্থানে পুলিশ – প্রতিসময়
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী

বিকল্প যানবাহনে যাত্রী পরিবহন ঠেকাতে কঠোর অবস্থানে পুলিশ -ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে বেড়েছে যানবাহনের চাপ

মোহাম্মদ আলী শাহীন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ২২০ দেখা হয়েছে

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঈদে বাড়ি ফেরা নিরুৎসাহিত করতে দূরপাল্লার গণপরিবহন বন্ধ রেখেছে সরকার। নারীর টানে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বিকল্প পরিবহনে প্রতিদিন হাজার হাজার মানুষ কেউ ঢাকামুখি আবার কেউ কুমিল্লা-চট্টগ্রাম (পূর্বাঞ্চল)মুখি হচ্ছেন।

করেনাঝুঁকি নিয়ে বিকল্প বাহনে গাদাগাদি করে অতিরিক্ত বেশি ভাড়া দিয়ে রেন্ট-এ কার, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলে চড়ে মানুষ যাচ্ছে গ্রামের বাড়িতে।মহাসড়কে রয়েছে অতিরিক্ত বিকল্প পরিবহনের চাপ। পরিবহনের চাপ নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে পুলিশ বাহিনী সদস্যদের। রেন্ট-এ কার, প্রাইভেটকার,মাইক্রোবাস, অ্যাম্বুলেন্স, পিকআপ ও পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন ঠেকাতে মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে পুলিশের চেক পোষ্ট বসানো হয়েছে।

প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবেলায় সরকার নানা পদক্ষেপ নিচ্ছে তখন গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও।করোনাভাইরাস পরিস্থিতি যাতে বাড়তে না পারে সেজন্য ঈদ উপলক্ষে সবাই ছোটাছুটি না করে যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করার ঘোষণা দিয়েছে সরকার প্রধান।জরুরী প্রয়োজন ছাড়া সাধারণ জনগণকে ঢাকায় প্রবেশ ও ঢাকা ত্যাগ করতে পারবে না।

কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানা ও মডেল থানার পুলিশ সদস্যরাও জীবনের ঝুঁকি নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি অংশে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। মহাসড়কে রাজধানী ঢাকা থেকে পূর্বাঞ্চলমূখী যাত্রী পরিবহন গাড়ীগুলোকে দাউদকান্দি-মেঘনা-গোমতী সেতুর পশ্চিম প্রান্ত মুন্সীগঞ্জের গজারিয়া থেকে ও চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের বিভিন্ন জেলার ঢাকামূখি যাত্রী পরিবহনের গাড়িগুলোকে দাউদকান্দি টোল প্লাজা সংলগ্ন বলদাখাল পয়েন্ট থেকে উল্টো দিকে ঘুরিয়ে দেয়া হচ্ছে।

সরেজমিন ঘুরে দেখা যায়,ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকার পরও মহাসড়কে অতিরিক্ত বিকল্প পরিবহনের চাপের কারণে পুলিশ বাহিনীর সদস্যদের হিমশিম খেতে হচ্ছে।সা¤প্রতিক সময়ে বিশ^ব্যাপী করোনার বিস্তার বাড়ায় কোভিড-১৯ প্রতিরোধে নানামুখী পদক্ষেপ নিয়েছে সরকার।করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবারের ঈদে গ্রামের বাড়িতে যেতে নিরুৎসাহিত করতে বন্ধ রাখা হয়েছে দূরপাল্লার পরিবহন এরই অংশ হিসেবে যাত্রীবাহী যানচলাচল বন্ধ করে দেয় সরকার। তবে পণ্যবাহী যানচলাচল স্বাভাবিক রাখার ঘোষণা দেয়।

এদিকে দূরপাল্লার যাত্রীবাহী যানচলাচল বন্ধ হলেও করোনাঝুঁকি নিয়েই ঈদকে সামনে রেখে বিকল্প বাহনে ঘরমুখো হচ্ছে হাজার হাজার মানুষ।করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি দায়িত্ব পালনে গত সোমবার (১০মে)বিকাল থেকে থেকে দাউদকান্দি টোলপ্লাজায় ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দাউদকান্দি হাইওয়ে পুলিশ ও দাউদকান্দি মডেল থানা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। এ সময় হাইওয়ে পুলিশ,দাউদকান্দি মডেল থানা পুলিশ সদস্যরা যাত্রী পরিবহন বন্ধসহ এবং পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহনে কঠোর অবস্থান গ্রহণ করেছে পুলিশ।

মহাসড়কে দায়িত্ব পালনরত অবস্থায় দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি মো.জহুরুল হক জানান,করোনার সংক্রমণ প্রতিরোধে মহাসড়কে যাত্রী পরিবহন ঠেকাতে বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থানে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছে। দেশের যে কোন দুর্যোগ মোকাবেলায় অন্যান্য সংস্থার মতো পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on May 11, 2021 8:02 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102