-ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে বেড়েছে যানবাহনের চাপ" /> বিকল্প যানবাহনে যাত্রী পরিবহন ঠেকাতে কঠোর অবস্থানে পুলিশ – প্রতিসময়
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

বিকল্প যানবাহনে যাত্রী পরিবহন ঠেকাতে কঠোর অবস্থানে পুলিশ -ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে বেড়েছে যানবাহনের চাপ

মোহাম্মদ আলী শাহীন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ১৮০ দেখা হয়েছে

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঈদে বাড়ি ফেরা নিরুৎসাহিত করতে দূরপাল্লার গণপরিবহন বন্ধ রেখেছে সরকার। নারীর টানে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বিকল্প পরিবহনে প্রতিদিন হাজার হাজার মানুষ কেউ ঢাকামুখি আবার কেউ কুমিল্লা-চট্টগ্রাম (পূর্বাঞ্চল)মুখি হচ্ছেন।

করেনাঝুঁকি নিয়ে বিকল্প বাহনে গাদাগাদি করে অতিরিক্ত বেশি ভাড়া দিয়ে রেন্ট-এ কার, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলে চড়ে মানুষ যাচ্ছে গ্রামের বাড়িতে।মহাসড়কে রয়েছে অতিরিক্ত বিকল্প পরিবহনের চাপ। পরিবহনের চাপ নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে পুলিশ বাহিনী সদস্যদের। রেন্ট-এ কার, প্রাইভেটকার,মাইক্রোবাস, অ্যাম্বুলেন্স, পিকআপ ও পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন ঠেকাতে মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে পুলিশের চেক পোষ্ট বসানো হয়েছে।

প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবেলায় সরকার নানা পদক্ষেপ নিচ্ছে তখন গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও।করোনাভাইরাস পরিস্থিতি যাতে বাড়তে না পারে সেজন্য ঈদ উপলক্ষে সবাই ছোটাছুটি না করে যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করার ঘোষণা দিয়েছে সরকার প্রধান।জরুরী প্রয়োজন ছাড়া সাধারণ জনগণকে ঢাকায় প্রবেশ ও ঢাকা ত্যাগ করতে পারবে না।

কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানা ও মডেল থানার পুলিশ সদস্যরাও জীবনের ঝুঁকি নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি অংশে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। মহাসড়কে রাজধানী ঢাকা থেকে পূর্বাঞ্চলমূখী যাত্রী পরিবহন গাড়ীগুলোকে দাউদকান্দি-মেঘনা-গোমতী সেতুর পশ্চিম প্রান্ত মুন্সীগঞ্জের গজারিয়া থেকে ও চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের বিভিন্ন জেলার ঢাকামূখি যাত্রী পরিবহনের গাড়িগুলোকে দাউদকান্দি টোল প্লাজা সংলগ্ন বলদাখাল পয়েন্ট থেকে উল্টো দিকে ঘুরিয়ে দেয়া হচ্ছে।

সরেজমিন ঘুরে দেখা যায়,ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকার পরও মহাসড়কে অতিরিক্ত বিকল্প পরিবহনের চাপের কারণে পুলিশ বাহিনীর সদস্যদের হিমশিম খেতে হচ্ছে।সা¤প্রতিক সময়ে বিশ^ব্যাপী করোনার বিস্তার বাড়ায় কোভিড-১৯ প্রতিরোধে নানামুখী পদক্ষেপ নিয়েছে সরকার।করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবারের ঈদে গ্রামের বাড়িতে যেতে নিরুৎসাহিত করতে বন্ধ রাখা হয়েছে দূরপাল্লার পরিবহন এরই অংশ হিসেবে যাত্রীবাহী যানচলাচল বন্ধ করে দেয় সরকার। তবে পণ্যবাহী যানচলাচল স্বাভাবিক রাখার ঘোষণা দেয়।

এদিকে দূরপাল্লার যাত্রীবাহী যানচলাচল বন্ধ হলেও করোনাঝুঁকি নিয়েই ঈদকে সামনে রেখে বিকল্প বাহনে ঘরমুখো হচ্ছে হাজার হাজার মানুষ।করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি দায়িত্ব পালনে গত সোমবার (১০মে)বিকাল থেকে থেকে দাউদকান্দি টোলপ্লাজায় ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দাউদকান্দি হাইওয়ে পুলিশ ও দাউদকান্দি মডেল থানা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। এ সময় হাইওয়ে পুলিশ,দাউদকান্দি মডেল থানা পুলিশ সদস্যরা যাত্রী পরিবহন বন্ধসহ এবং পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহনে কঠোর অবস্থান গ্রহণ করেছে পুলিশ।

মহাসড়কে দায়িত্ব পালনরত অবস্থায় দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি মো.জহুরুল হক জানান,করোনার সংক্রমণ প্রতিরোধে মহাসড়কে যাত্রী পরিবহন ঠেকাতে বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থানে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছে। দেশের যে কোন দুর্যোগ মোকাবেলায় অন্যান্য সংস্থার মতো পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on May 11, 2021 8:02 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102