সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে ক্ষমা চাইতে হবে : কুমিল্লা জেলা ক্বওমী নেতৃবৃন্দ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ১৯৬ দেখা হয়েছে

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের অবমাননা ও প্রেসিডেন্ট ম্যাক্রোর ইসলাম বিদ্বেষী বক্তব্যের জন্য ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা এবং ভবিষ্যতে ইসলাম ধর্মের অবমাননাকর কর্মকান্ড থেকে বিরত থাকার আহবান জানিয়ে ক্বওমী নেতৃবৃন্দ বলেছেন, মহানবী সা. এর কার্টুন প্রকাশ কোনভাবেই বাকস্বাধীনতা হতে পারে না। ফ্রান্সের এই কর্মকান্ডের কারণে বাংলাদেশসহ সারা বিশ্বের ২০০ কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে। ইসলাম ও মহানবী সা. এর অবমাননা কোনভাবেই একজন মুসলমানের পক্ষেও বরদাস্ত করা সম্ভব নয়।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় টাউনহলের সামনে কুমিল্লা জেলা ক্বওমী মাদরাসা সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলিম অংশ নেয়।

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের অবমাননা ও ইসলামবিদ্বেষী আচরণে প্রতিবাদের ঢেউ উঠেছে কুমিল্লা জুড়ে।বিক্ষোভ প্রতিবাদে সামিল হচ্ছে ধর্মপ্রাণ মুসলমানরা।

বুধবার দুপুরে কুমিল্লা জেলা ক্বওমী মাদরাসা সংগঠনের সমাবেশে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোর নিন্দা জ্ঞাপন করে বক্তারা বলেন, তিনি মত প্রকাশের স্বাধীনতার নামে ইসলাম বিদ্বেষকে উস্কে দিচ্ছেন। সমাবেশ থেকে বক্তারা ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা দেন। কুমিল্লা ক্বওমি মাদরাসা সংগঠনের সহসভাপতি অধ্যক্ষ মাওলানা মনির হোসাইনের সভাপতিত্বে ও মাওলানা জামিল আহমেদ আশরাফীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন-সংগঠনের মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা মুনিরুল ইসলাম,মাওলানা মুফতি শামসুল ইসলাম জিলানি, হাফেজ মাওলানা আমিনউল্যাহ, মওলানা নাইমুল ইসলাম, মাওলানা মফিজুল ইসলাম, মাওলানা ফরিদ আহমেদ প্রমুখ। সমাবেশ শেষে বিশাল বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on October 28, 2020 5:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102