সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

বিবেক চেয়ারম্যান টিপু মোল্লা স্বপরিবারে করোনায় আক্রান্ত

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১৪১ দেখা হয়েছে

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর কুমিল্লায় সংক্রমনঝুঁকি বা মৃত্যুর ভয়ে প্রিয়জনের লাশ কাঁধে নিতে এবং কবরস্থানে গিয়ে দাফনের কাজ যখন স্বজনরা সম্পাদন করার সাহস পাচ্ছিল না। ঠিক সেই সময়ে এ ভয় জয় করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছিল স্বেচ্ছাসেবি সংগঠন ‘বিবেক’। এ সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সামাজিক ব্যক্তিত্ব, কুমিল্লা মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপু স্বপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ শুক্রবার (১৮ জুন) দুুপুরে টিপু মোল্লা ও তার স্ত্রীসহ দুই শিশুকন্যাকে রাজধানী ঢাকার গ্রীণলাইফ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কুমিল্লার সকল জামে মসজিদে জুমার নামাজ শেষে করোনায় আক্রান্ত টিপু মোল্লা ও তার পরিবারের জন্য দোয়ার আয়োজন করা হয়।

বিবেক টিমের সদস্য মেরাজ হোসেন শুক্রবার বেলা সাড়ে তিনটায় বিষয়টি নিশ্চিত করেন।

গত সোমবার ১৪ জুন বিবেক এর চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপু, তার দুই শিশুকন্যা ও স্ত্রীর নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। এরপর বাড়িতেই তারা আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিছিলেন। কিন্তু বৃহস্পতিবার রাত থেকে টিপু মোল্লার স্ত্রীর অক্সিজেনের মাত্রা কমে আসায় শুক্রবার আক্রান্ত সবাইকে ঢাকার গ্রীণলাইফ হাসপাতালে ভর্তি করানো হয়।

গত বছরের ৩০ মার্চ করোনা মহামারির কঠিন সময়ে ‘নো মোর হিউম্যান ক্রাই’ এ শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপুর নেতৃত্বে মাত্র ১২জন যুবক নিয়ে স্বেচ্ছাসেবি সংগঠন ‘বিবেক’ এর যাত্রা শুরু করে। বর্তমানে এ সংগঠনে মানবিক কাজে যুক্ত রয়েছেন শতাধিক যুবক। ধর্মবর্ণ, দলমতের উর্ধ্বে থেকে জীবনবাজী রেখে সংগঠনটি কেবল লাশ দাফনই নয়, ফ্রি অ্যাম্বুলেন্স সেবা, ফ্রি অক্সিজেন সেবা, করোনা আক্রান্ত রোগীর জন্য ওষুধ, খাবার সরবরাহ এবং প্লাজমা ডোনেটের মতো মানবিক কাজটিও করেছে। ইতিপূর্বে করোনায় মৃত ব্যক্তিদের সৎকার ও করোনা রোগীদের সেবা দিতে গিয়ে সংগঠনের কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছিলেন। এবারে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপু স্বপরিবারে আক্রান্ত হলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 18, 2021 4:25 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102