শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

বুদ্ধিবৃত্তিক চেতনায় আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে : কবি ও সাহিত্যিক মতিন সৈকত

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৩৮৭ দেখা হয়েছে

ছবি:  জ্ঞানার্ণব সাহিত্য পরিষদের স্মরণিকা অর্ণব’র মোড়ক উন্মোচন #

রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত কৃষি পরিবেশ সমাজ উন্নয়ন সংগঠক, কবি ও সাহিত্যিক মতিন সৈকত বলেছেন, বুদ্ধিবৃত্তিক চেতনায় আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে। সম্ভাবনার সকল দ্বার খুলে যাবে তারুণ্যের জয়গানে। এমন সমাজ বিনির্মাণে এখন থেকেই আমাদের সন্তানদরকে সামাজিক, মানসিক এবং ব্যবহার প্রতিবন্ধি থেকে রক্ষা করে সৃজনশীল মানবিক কল্যাণমূলক কাজে উৎসাহিত করতে হবে।

কুমিল্লার দাউদকান্দি উপজেলার সুন্দলপুর ইউনিয়নের চকমখলায় জ্ঞানার্ণব সাহিত্য পরিষদের ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী এবং স্মরণিকা অর্ণব’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  অনুষ্ঠানে স্মরণিকা অর্ণব’র মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি কবি ও সাহিত্যিক মতিন সৈকত।

শুক্রবার (৯ অক্টোবর) সকালে পরিষদের কার্যালয়ে ব্যতিক্রমী এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোঃ আব্দুল আলিম বাবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও অর্ণব নির্বাহী সম্পাদক মুহাম্মদ ইমাম হাছান খানেরর উপস্থাপনায় অনুষ্ঠানের প্রধান বক্তা জ্ঞানার্ণব সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা, ছড়াকার, শশীকর ও স্মরণিকা অর্ণব সম্পাদক খন্দকার আল মামুন প্রতিষ্ঠানের ইতিহাস এবং কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গীতিকার, শিল্পী, ছড়াকার গোলাম নবী পান্না। ছড়াকার ও টুপটাপ সম্পাদক ওমর ফারুক নাজমুল, বাংলাদেশ ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এস এম মিজান, সাংবাদিক শরীফ প্রধান, পরিষদের সাবেক সভাপতি মিজানুর রহমান তালুকদার, বিশিষ্ট ব্যাংক কর্মকর্তা মোঃশাহেদ আলম, সুন্দলপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ জামাল আহমেদ মেসবাহ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিষদের প্রাক্তন সিনিয়র সহ সভাপতি গীতিকার মোঃইউসুফ নাসির, সাংগঠনিক সম্পাদক মোঃজুবায়ের হোসেন, অর্থ সম্পাদক খন্দকার হুমাইদ, দপ্তর সম্পাদক মোঃ সবুজ মিয়া এবং মোঃ হাসান।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং ভিডিও খবর দেখতে  protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 10, 2020 10:36 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102