বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

বুড়িচংয়ের পয়াতের জলার পানি নিষ্কাশনে খাল খনন বন্ধের প্রতিবাদে মানববন্ধন

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ৬ জুন, ২০২১
  • ১২০ দেখা হয়েছে

কুমিল্লা জেলার শস্যভান্ডার নামে পরিচিত বুড়িচংয়ের পয়াতের জলার পানি নিষ্কাশনের জন্য খাল খনন কাজ অদৃশ্য কারণে বন্ধ হয়ে যাওয়ার প্রতিবাদে ‘এসো কিছু করি’ সংগঠনের উদ্যোগে বুড়িচং উপজেলার বাইপাস সড়কে মানববন্ধন করেছেন স্থানীয় কৃষকরা।

রবিবার (৬ জুন) সকাল ১১টায় মানববন্ধন শেষে স্থানীয় কৃষকদের সঙ্গে নিয়ে খালকাটা পুনরায় শুরু করার জন্য বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্বারক লিপি দিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

‘এসো কিছু করি’ সংগঠনের সভাপতি ও খালকাটা আন্দোলনের নেতা বীরমুক্তিযোদ্ধা হাজী মোঃ ফরিদ উদ্দিন ও সংগঠনের সাধারণ সম্পাদক বুড়িচং প্রেস ক্লাবের আহবায়ক কাজী খোরশেদ আলমের নেতৃত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন মোঃ আবদুল হালিম খান, মোঃ আবুল কালাম আজাদ সুজন,মোঃ আবুল হোসেন, শাহ আলম, জাহাঙ্গীর আলম, মোমিনুল হক, মোফাজ্জল হোসেন, মোঃ হোসেন, ছাফর আলী, মুস্তাফিজুর রহমান, আবুল কাশেমসহ বিভিন্ন গ্রামের সাধারণ কৃষক।

সংগঠনের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী মোঃ ফরিদ উদ্দিন বলেন, পানি উপর থেকে নিচের দিকে যায়। যদি নিচের দিকের অংশ খনন করা হয় আর উপরের দিকের অংশ খনন না করা হয়, তাহলে কি পানি যাবে। তাই অতিদ্রæত যেখানে যেখানে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে তার সঠিক কারণ উদঘাটন করে খাল কাটা পুনরায় শুরু করা হোক।

সংগঠনের সাধারণ সম্পাদক কাজী খোরশেদ আলম বলেন, পয়াতের জলার সাথে বুড়িচং ও কুমিল্লা আদর্শ সদর উপজেলার প্রায় ৪৭ হাজার কৃষক পরিবার জড়িত। তাদের জীবন জীবিকা নির্বাহের একমাত্র মাধ্যম কৃষি। তাই এই কৃষি পরিবারগুলোকে রক্ষা করতে পয়াতের জলার সাথে সংযোগকারী যত খাল রয়েছে তা খনন করার জন্য প্রশাসনের দৃষ্টি আর্কষন করছি।

বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াছমিন বলেন, পয়াতের জলার পানি নিষ্কাশনের জন্য খাল খনন কাজ অব্যাহত থাকবে। কোথাও যদি প্রতিবন্ধকতার সৃষ্টি হয়, তা আমরা খোঁজ খরব নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 6, 2021 6:23 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102