রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

বুড়িচংয়ে জেলা পরিষদের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৫ দেখা হয়েছে

ছবি: প্রশাসনিক অভিযানে বুড়িচং উপজেলা সদরে মসজিদ মার্কেট সংলগ্ন অবৈধ ৯টি দোকান ভেঙ্গে ফেলা হয়। 

কুমিল্লা জেলা পরিষদের জায়গায় অবৈধ দখলে থাকা ৯টি দোকান ভেঙ্গে ফেলা হয়েছে। জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে এস্কেভেটরের মাধ্যমে দোকানগুলো ভেঙে ফেলা হয়।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে কুমিল্লার বুড়িচং উপজেলা সদরে মসজিদ মার্কেট সংলগ্ন এসব দোকান ভেঙ্গে অপসারণ করা হয়।

জানা যায়, জেলার বুড়িচং উপজেলা পরিষদ সংলগ্ন কুমিল্লা জেলা পরিষদেও এই স্থানটিতে প্রায় ১৫ বছর পূর্বে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদুর রহমান প্রায় ২৫টি দোকান-পাট নির্মাণ করে মসজিদ মার্কেট নামকরণ করেন। উক্ত মার্কেটের দোকানগুলো স্থানীয় ব্যবসায়ীদের নিকট বিভিন্ন অংকের অগ্রিম ভাড়া নিয়ে বুড়িচং পরিষদ কমপ্লেক্স মসজিদ নির্মান করা হয়েছিল। দোকানগুলো থেকে মাসিক ভাড়া আদায়ের মাধ্যমে মসজিদের যাবতীয় খরচ বহন করার ব্যবস্থা করেন।

পরবর্তীতে মসজিদ মার্কেটের কিছু অংশ জেলা পরিষদের আওতাভুক্ত থাকায় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফ হাসান মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পুলিশের সহযোগীতায় মার্কেটের পূর্ব পাশের ৯টি দোকান এস্কেভেটর দিয়ে ভেঙ্গে ফেলেন।

ভেঙ্গে ফেলা দোকানের ব্যবসায়ী মোঃ আবদুর রশিদ বলেন, উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদ কমিটির নিকট থেকে ৩ বছর মেয়াদী চুক্তির মাধ্যমে দোকানগুলো ভাড়া নিয়েছি। এখনো আমাদের মেয়াদ শেষ হয়নি। মসজিদ কমিটির পক্ষ থেকে আমাদেরকে পূর্ব নোটিশ প্রদান না করে গত ৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে দোকানগুলো এস্কেভেটর দিয়ে ভেঙ্গে ফেলে। এতে আমাদের প্রায় ১০-১৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।

উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদের সভাপতি ও বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বলেন, এই বিষয়ে আমার কিছুই বলার নেই। আপনারা জেলা পরিষদের সাথে যোগাযোগ করেন।

উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদের সেক্রেটারী উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান বলেন, আমি অল্প কয়দিন পূর্বে সেক্রেটারীর দায়িত্ব নিয়েছি। তাই এই বিষয়ে কাগজ-পত্র না দেখে কিছু বলতে পারব না।

জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মারুফ হাসান বলেন, জনস্বার্থে এই কাজটি করা হয়েছে। জায়গাটি জেলা পরিষদের। এখানে থাকা পুকুরের পাশে জনগণের হাটা-চলার জন্য রাস্তা নির্মান করা হবে বলে জেলা পরিষদের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান হিসেবে মার্কেটের ৯টি দোকান ভেঙ্গে ফেলার কথা স্বীকার করেন।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 8, 2020 2:11 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102