সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগের জটিলতা কাটল

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ১৫৪ দেখা হয়েছে
# ফাইলফটো

প্রায় দুই বছর বন্ধ থাকার পর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগের জটিলতা কেটেছে।নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের মূল বাধা মামলার ওপর আইন মন্ত্রণালয়ের মতামত পাওয়ার পর গণবিজ্ঞপ্তি প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি পেয়েছে এনটিআরসিএ। ফলে যেকোনো মুহূর্তে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৭ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ’র চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আশরাফ উদ্দিন গণমাধ্যমকে জানিয়েছেন, আইন মন্ত্রণালয়ের মতামতের পর রবিবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি পেয়েছেন।

তিনি বলেন, ফলে গণবিজ্ঞপ্তি প্রকাশের আইনি আর কোনো বাধা নেই। টেকনিক্যাল ও চাহিদা সংক্রান্ত কাজ শেষ করেই দ্রুত সময়ের মধ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

জানা গেছে, রবিবার (১৪ মার্চ) রাতে শিক্ষামন্ত্রণালয় থেকে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশের সম্মতি পেয়েছে নিয়োগকারী কর্তৃপক্ষ। এখন টেকনিক্যাল কিছু কাজ শেষ করে যেকোনো দিন তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তবে নির্ভুলভাবে কাজ শেষ করতে সবকিছু নিয়ে ধীরে এগোতে চায় সংস্থাটি।

এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বলেন, ‘গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ জোরেশোরে চলছে। তবে আমরা গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য একটু সময় নিতে চাই। আমরা সম্পূর্ণ কাজ নির্ভুলভাবে করতে চাই। সেজন্য আমরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সংশোধিত তালিকা পাঠাতে বলেছি। এই কাজ তদারকির জন্য জেলা শিক্ষা কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, বর্তমানে ৫৭ হাজারের কিছু বেশি পদ শূন্য রয়েছে। এর মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের ভুলের কারণে সুপারিশপ্রাপ্ত হয়ে নিয়োগ না পাওয়া এক হাজার ২৮৪টি পদে আগের নিয়োগের ভুক্তভোগীদের নিয়োগে সুপারিশ করা হয়েছে। সে হিসেবে ৫৬ হাজারের মতো শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হতে পারে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 15, 2021 11:08 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102