রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া লাইফ সাপোর্টে

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৯৬ দেখা হয়েছে

কুমিল্লার কৃতি সন্তান সাবেক মন্ত্রী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া রাজধানী ঢাকার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন। উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিক বেড়ে শ্বাসকষ্ট দেখা দেওয়ায় গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁহার অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। শারীরিক সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তার সহধর্মিণী অধ্যাপক ড. শাহিদা রফিক।

জানা যায়, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিক বেড়ে যাওয়ায় রবিবার সন্ধ্যায় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় রবিবার রাত ১০টার দিকে তাকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। তার ফুসফুসে পানি জমেছে। বর্তমানে তিনি  নিউরোলোজিস্ট অধ্যাপক ডা. আবদুল হাইয়ের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। এ তথ্য জানিয়েছেন রফিকুল ইসলাম মিয়ার ব্যক্তিগত সহকারী ও জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের কেন্দ্রিয় নেতা মোকছেদুর রহমান আবীর। বুধবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় আবির জানান, স্যারের অবস্থা বর্তমানে স্থিতিশীল। স্যারের সুস্থতার জন্য সবাই দোয়া করবেন।

উল্লেখ্য,ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ১৯৪৩ সালে কুমিল্লার জেলার মুরাদনগর উপজেলায় জন্মগ্রহণ করেন। ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মনোনয়নে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এর পর তিনি ফেব্রুয়ারি ১৯৯৬ সালের ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনেও সাংসদ নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৯১-১৯৯৬ সালে প্রথম খালেদা জিয়ার মন্ত্রিসভায় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এসময় মুরাদনগর সহ কুমিল্লার উন্নয়নে ভূমিকা রাখেন। ২০০৭ সালের সেপ্টেম্বরে বেগম খালেদা জিয়া দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে গ্রেফতার হলে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া আইনজীবী হিসেবে তার পক্ষে লড়েন। ক্লীন ইমেজের নেতা হিসেবে দলে ও দেশবাসীর কাছে তার সুখ্যাতি রয়েছে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 16, 2020 3:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102