বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার বুড়িচংয়ে একদিনে তিন জনের আত্মহত্যা এলজিইডি কুমিল্লা দপ্তরে মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ধর্মের অপব্যাখ্যা রোধে ওলামা মাশায়েখদের মূখ্য ভূমিকা পালন করতে হবে : উপজেলা চেয়ারম্যান টুটুল কুমিল্লাস্থ বরুড়া উপজেলা উন্নয়ন সমিতির উদ্যোগে সহস্রাধিক শিক্ষার্থী পেল খাবার ও কলম কুমিল্লার সদর দক্ষিণে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার প্রায় এক যুগ পর মুরাদনগরে ক্ষতিগ্রস্ত রাস্তার সংস্কার কাজের উদ্বোধন শত কেজি গাঁজা ও ইয়াবা ট্যাবলেট সহ দুই ভারতীয় নাগরিক আটক শেখ হাসিনা উন্নয়নের স্বপ্ন দেখেন আবার তা বাস্তবায়নও করেন : কুমিল্লা জেলা প্রশাসক চান্দিনায় এমপি’র পর এবার অনুসারীদের ভিডিও ভাইরাল চান্দিনায় পুলিশ পরিচয়ে ছিনতাইকালে চারজন আটক ব্রাহ্মণপাড়ায় মসজিদের ইমামকে গলা কেটে হত্যা চেষ্টার  অভিযোগে একজন গ্রেফতার  যোগদান করেই বুড়িচং থানার নতুন ওসি ইসলাম হোসেন যা বললেন রবীন্দ্রের মাত্র ২৪ হাজারের মরোনত্তর বীমা দাবির লক্ষাধিক টাকার চেক পেল নমিনি রমা রানী কুমিল্লায় র‍্যাবের অভিযানে ভারতীয় পণ্যসহ পাঁচ চোরাকারবারি আটক ভাষার মাসে ৫২ তে দৈনিক রূপসী বাংলা কুমিল্লা টাউনহল মাঠে বিএনপির সমাবেশে মুরাদনগরের সহস্রাধিক নেতাকর্মীর অংশগ্রহণ  দাউদকান্দিতে ৫শ পিস ইয়াবা সহ মাদক কারবারি আটক দেশে সত্যিকার গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে রাজপথের আন্দোলনের বিকল্প নেই : কুমিল্লার সমাবেশে ড. খন্দকার মোশাররফ সিসি ক্যামেরায় চোরের দেখা মিললেও উদ্ধার হয়নি মোটরসাইকেল খলিফায়ে আজম শাহসূফি আলমগীর খান মাইজভান্ডারীর খোশরোজ শরীফ উদযাপন

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া লাইফ সাপোর্টে

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩৮ দেখা হয়েছে

কুমিল্লার কৃতি সন্তান সাবেক মন্ত্রী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া রাজধানী ঢাকার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন। উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিক বেড়ে শ্বাসকষ্ট দেখা দেওয়ায় গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁহার অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। শারীরিক সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তার সহধর্মিণী অধ্যাপক ড. শাহিদা রফিক।

জানা যায়, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিক বেড়ে যাওয়ায় রবিবার সন্ধ্যায় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় রবিবার রাত ১০টার দিকে তাকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। তার ফুসফুসে পানি জমেছে। বর্তমানে তিনি  নিউরোলোজিস্ট অধ্যাপক ডা. আবদুল হাইয়ের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। এ তথ্য জানিয়েছেন রফিকুল ইসলাম মিয়ার ব্যক্তিগত সহকারী ও জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের কেন্দ্রিয় নেতা মোকছেদুর রহমান আবীর। বুধবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় আবির জানান, স্যারের অবস্থা বর্তমানে স্থিতিশীল। স্যারের সুস্থতার জন্য সবাই দোয়া করবেন।

উল্লেখ্য,ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ১৯৪৩ সালে কুমিল্লার জেলার মুরাদনগর উপজেলায় জন্মগ্রহণ করেন। ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মনোনয়নে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এর পর তিনি ফেব্রুয়ারি ১৯৯৬ সালের ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনেও সাংসদ নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৯১-১৯৯৬ সালে প্রথম খালেদা জিয়ার মন্ত্রিসভায় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এসময় মুরাদনগর সহ কুমিল্লার উন্নয়নে ভূমিকা রাখেন। ২০০৭ সালের সেপ্টেম্বরে বেগম খালেদা জিয়া দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে গ্রেফতার হলে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া আইনজীবী হিসেবে তার পক্ষে লড়েন। ক্লীন ইমেজের নেতা হিসেবে দলে ও দেশবাসীর কাছে তার সুখ্যাতি রয়েছে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 16, 2020 3:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102