সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী

ব্রাহ্মণপাড়ায় করোনাজয়ী ফৌজিয়া সিদ্দিকা সংবর্ধিত

মোঃ আবদুল আলীম খান , বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ২৩৪ দেখা হয়েছে

ছবি: কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা।।

করোনা জয় করলেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা। কুমিল্লায় প্রাণঘাতি এ ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকে উপজেলাবাসীকে প্রশাসনিক সেবা, পরামর্শ দেওয়া এবং অনিয়মের বিরুদ্ধে অভিযান পরিচালনায় সম্মুখযোদ্ধার ভূমিকা রেখেছিলেন এ নারী কর্মকর্তা। এভাবে করোনা প্রবাহের মধ্যে বিরামহীন ছুটে চলার একপর্যায়ে আক্রান্ত হন প্রাণঘাতি এ ভাইরাসে।

অবশেষে ১৭ দিন আইসোলেসনে থেকে চিকিৎসা নিয়ে পুরোপুরি সুস্থ ফৌজিয়া সিদ্দিকা। করোনা জয়ের তথা করোনা নেগেটিভ আনন্দের রেশ ধরে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকাকে দেয়া হয় সংবর্ধনা।

মঙ্গলবার (১৮ আগষ্ট) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে করোনায় আক্রান্ত ও সুস্থ হওয়ার প্রেক্ষাপট উল্লেখ করে ফৌজিয়া সিদ্দিকা বলেন, ‘ছোট ছেলে ও মেয়েকে রেখে আলাদা থাকাটা আমার জন্য অনেক কষ্টকর ছিলো। একই ভবনের মধ্যে থেকেও সন্তানদের কাছে না পাওয়া, আদর করতে না পারাটা করোনার সাথে লড়াইয়ের চেয়েও অনেক বেশি মানসিক যন্ত্রনা দিয়েছে আমাকে। মাকে কাছে না পাওয়ার কষ্টে থাকা ছোট সন্তানদের ও স্বামী এবং পরিবার পরিজনকে সংক্রমণের হাত থেকে বাঁচতে শত কষ্টের মধ্যে একাকি জীবন যাপন করেছি। আমার অভিজ্ঞতা থেকে শিখেছি, করোনায় আক্রান্ত ব্যাক্তিরা দ্রæত সুস্থ্য হতে হলে চিকিৎসকের পরামর্শের পাশাপাশি মানসিকভাবে নিজেকে উজ্জীবিত রাখতে হবে। অযথা আতঙ্কিত না হয়ে সুস্থ হতে মানসিকভাবে শক্ত থাকার বিকল্প নেই’।

অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মুবিনের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, থানা অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মোঃ জুয়েল আহমেদ, মেডিকেল অফিসার ডাক্তার শঙ্খজিৎ সমাজপতি, ডাক্তার মোঃ মবিন ইমতিয়াজ, ডাক্তার তোফায়েল আহমেদ ভূঁইয়া।

এছাড়াও উপজেলা স্যানিটারী পরিদর্শক পারভিন সুলতানা, সিনিয়র স্টাফ নার্স সামসুন্নাহার বেগম, চঞ্চলা বৈরাগী, রোকসানা আক্তার, মাহবুবুর রশিদ, কুহিনূর আক্তার, মিডওয়াইফ তানজিনা আক্তার, প্রধান অফিস সহকারী হুমায়ুন কবির সরকার, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এবিএম মহিউদ্দিন, আরিফুল ইসলাম, আবুল হোসেন রকিব, স্বাস্থ্য সহকারী মাইন উদ্দিন, ইপিআই টেকনিশিয়ান আবুল কাশেম, ভারপ্রাপ্ত অফিস সহকারী মোঃ ওয়ালী উল্লাহ, ড্রাইভার অলি মুন্সি সহ স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on August 18, 2020 5:03 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102