শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ

ব্রাহ্মণপাড়ায় দ্বিতীয়দফায় সেলাই মেশিন পেল ৪০ জেলে

মোঃ আবদুল আলীম খান , বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ১৯৯ দেখা হয়েছে

মাছ ধরার পেশায় নিয়োজিত জেলেদের অনেকেই মৌসুম শেষ হলে আর্থিক টানাপোড়নে থাকেন।অনেকে ঋণ করেও সংসার চালাতে বাধ্য হোন।আবার কেউ কেউ ঋণ নিতে চান না সুদ-আসলের ভয়ে।তাদেরকে বেশ কষ্টে কাটাতে হয়।জেলেদের জীবনমান উন্নয়নের বিষয়টি অগ্রাধিকার দিয়ে বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রাহ্মণপাড়া উপজেলায় নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত  ৪০জন জেলের মাঝে বিকল্প কর্মস্থান হিসেবে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকর বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর)সকাল ১১টায় ব্রাহ্মণপাড়া উপজেলা মৎস্য দপ্তর ও প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে মৎস্য কর্মকর্তার কার্যালয়ে উপজেলার বিভিন্ন এলাকার ৪০ জন জেলের মাঝে সেলাই মেশিন ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়। এর আগে গত ৮ সেপ্টেম্বর প্রথমধাপে ৪০জন নিবন্ধিত ও প্রশিক্ষণপ্রাপ্ত জেলের মাঝে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলেদের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন। এসময় তিনি বলেন,জেলেরা মৌসুম শেষে কর্মহীন হয়ে পড়ে। তখন তাদের পরিবার ও স্বজনদের নিয়ে জীবিকা নির্ভর করতে কষ্টকর হয়।তাই জীবিকার জন্য বিকল্প আয়ের মাধ্যম হিসেবে সেলাই মেশিন দেয়া হল।

সভাপতির বক্তব্যে ব্রাহ্মণপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা লিসমা হাসান  বলেন- আমাদের বিশ্বাস,এসব উপকরনের সঠিক ব্যবহারের মাধ্যমে জেলেরা বিকল্প কর্ম হিসেবে তারা অর্জিত প্রশিক্ষণ কাজে লাগিয়ে আরও স্বনির্ভর হয়ে উঠবেন।

করোনা পরিস্থিতির কারণে স্বল্প পরিসরে আয়োজিত ওই অনুষ্ঠানে মৎস্য অফিস সহকারী জহিরুল ইসলাম, মৎস্য ক্ষেত্র সহকারী সাইফুল ইসলাম, মনির হোসেন ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত জেলে ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 1, 2020 2:34 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102