শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

ব্লাস্ট কুমিল্লার সভাপতি পদে সৈয়দ নুরুর রহমান পুনর্নির্বাচিত

প্রেসরিলিজ
  • আপডেট টাইম বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩০৮ দেখা হয়েছে

কুমিল্লা জেলা আইনজীবী সমিতি ও কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং এপেক্স বাংলাদেশের সাবেক জাতীয় সভাপতি অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান ব্লাস্ট কুমিল্লা ইউনিটের  সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাষ্ট (ব্লাস্ট) কুমিল্লা ইউনিটের কমিটির মেয়াদ একবছর। এবছর মহামারী করোনা দুর্যোগে ব্লাস্টের কার্যনির্বাহী কমিটির মেয়াদ বর্তমান কমিটি সর্বসম্মতভাবে আরো একবছর বর্ধিত করেছে।

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমানকে সভাপতি ও এডভোকেট হালিমা বেগমকে সহ-সভাপতি নির্বাচিত করে ব্লাস্ট কুমিল্লা ইউনিটের ১৩ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি ২০২০-২০২১ মেয়াদের জন্য পুর্ণনির্বাচিত করা হয়। কমিটির অপরাপর সদস্যরা হচ্ছেন- জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মোমিন ফেরদৌস, সাবেক সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ ইসমাইল, সাবেক সভাপতি ও জেলা পিপি অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম, সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল হাশেম খান, সাবেক জেলা পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট গোলাম ফারুক, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুর রহমান ফারুক, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুন- অর- রশিদ, সাবেক সাধারণ সম্পাদক এড. গোলাম মোস্তফা, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সুলতান আহমেদ, অ্যাডভোকেট সাধন চন্দ্র দত্ত।

নির্বাচনী সভা পরিচালনা করেন, ব্লাস্ট কুমিল্লা  ইউনিটের কো-অর্ডিনেটর অ্যাডভোকেট শামীমা আক্তার জাহান।

ব্লাস্টের নতুন সভাপতি অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স বাংলাদেশের সাবেক জাতীয় সভাপতি, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি কুমিল্লা ক্লাব, কুমিল্লা টাউনহল, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, কুমিল্লা ডায়াবেটিক এসোসিয়েশন, জেলা শিল্পকলা একাডেমি, কালচারাল কমপ্লেক্স, উষসী পরিষদ, কুমিল্লা জনান্তিক, কুমিল্লা  বিতর্ক পরিষদ, সামাজিক সংশোধন ও পুনরুদ্ধার সমিতিসহ বিভিন্ন সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তিনি মহানগরের মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।

উল্লেখ্য, ব্লাস্ট দীর্ঘদিন যাবত আইনী সুবিধা বঞ্চিত সাধারণ মানুষের আইনগত অধিকার সুরক্ষায় গ্রাম আদালত থেকে শুরু করে সুপ্রিম কোর্ট পর্যন্ত প্রতিটি আদালতে বিনামূল্যে মামলা পরিচালনা করে আসছে। এ ছাড়া ব্লাস্ট সাধারণত পারিবারিক, ফৌজদারী, দেওয়ানী, ভূমির মালিকানা ও মৌলিক অধিকার নিয়ে আইনী পরামর্শ ও সহায়তা দিয়ে থাকে। এর পাশাপাশি ব্লাস্ট বিকল্প বিরোধ নিষ্পত্তি, জনস্বার্থে মামলা পরিচালনা, বৈষম্যমূলক আইনসমূহ সংশোধনের জন্য অধিপরামর্শ ( এ্যাডভোকেসি) কার্যক্রম পরিচালনা করে থাকে। ব্লাস্ট মানবাধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন কার্যক্রমও পরিচালনা করে। (প্রেসরিলিজ)

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 16, 2020 1:14 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102