-আইসোলেশন ইউনিটের রেডজোনে বিশেষ পর্যবেক্ষণে চলছে চিকিৎসা" /> ভারত থেকে করোনায় আক্রান্ত হয়ে দেশে ফিরলেন চুয়াডাঙ্গার ব্যবসায়ী আব্দুস সালাম – প্রতিসময়
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

ভারত থেকে করোনায় আক্রান্ত হয়ে দেশে ফিরলেন চুয়াডাঙ্গার ব্যবসায়ী আব্দুস সালাম -আইসোলেশন ইউনিটের রেডজোনে বিশেষ পর্যবেক্ষণে চলছে চিকিৎসা

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ২০০ দেখা হয়েছে

করোনা আক্রান্ত হয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটের রেডজোনে চিকিৎসাধীন রয়েছেন ভারতফেরত চুয়াডাঙ্গার সিনেমা হল পাড়ার আব্দুস সালাম (৫১)।

বুধবার (২৮ এপ্রিল) করোনা শনাক্ত হওয়ার পর তাকে রেডজোনে বিশেষভাবে পর্যবেক্ষণে রাখা হয়েছে। চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্র এতথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, গত রোববার যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে দেশে ফিরে চুয়াডাঙ্গা শহরের সিনেমা হল পাড়ার নিজবাড়িতে ওঠেন আব্দুস সালাম। পরিবারের সদস্যদের সঙ্গে একদিন অবস্থানও করেন। পরে সোমবার রাতে বিষয়টি জানাজানি হলে তোলপাড় শুরু হয় শহর জুড়ে। পরে জেলা প্রশাসনের নির্দেশে পুলিশ সদস্যরা ওই রাতেই করোনা আক্রান্ত আব্দুস সালামকে তার বাড়ি থেকে নিয়ে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করেন।

স্বাস্থ্য বিভাগ ও পরিবার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক ও শহরের সিনেমা হল পাড়ার মৃত আবুল কাশেমের ছেলে আব্দুস সালাম গত ১ এপ্রিল ব্যবসায়িক কাজে ভারতে যান। টানা ২২ দিন ভারতের দিল্লি, পাঞ্জাব ও কলকাতাসহ কয়েকটি রাজ্য ভ্রমণ করেন। এরই মধ্যে গত ১৯ এপ্রিল রাতে শরীরে হালকা ব্যথা অনুভব করেন। একদিন পর গলাব্যথা ও কাশি শুরু হয়। পরদিন আব্দুস সালাম ভারতের কোলকাতার পিসিআর ল্যাবে নমুনা দেন। নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হন আব্দুস সালাম। বিষয়টি গোপন করে তিনি পরদিন শনাক্তরত অবস্থায় পেট্রাপোল বন্দর দিয়ে বাংলাদেশের বেনাপোলে প্রবেশ করেন। সেখানে নাম- পরিচয় গোপন করে কোয়ারেন্টাইন না মেনে চলে আসেন নিজ বাড়ি চুয়াডাঙ্গার সিনেমা হল পাড়ায়।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ জানায়, বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ।এরই মধ্যে ভয়াবহ কয়েকটি ধরনও শনাক্ত হয়েছে ওই দেশে। এজন্য ভারত থেকে করোনা আক্রান্ত হয়ে দেশে ফেরার বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন তারা। চিকিৎসকরা জানিয়েছেন, ভারতফেরত ওই ব্যক্তির শরীরে যদি ভারতের করোনার এই ধরনের (ভ্যারিয়েন্ট) জীবাণু থাকে তাহলে বড় বিপদে পড়তে হবে। কারণ তিনি কোয়ারেন্টাইন না মেনে ২৪ ঘণ্টা বাড়িতে অবস্থান করেছেন। সাধারণ অন্য মানুষের সঙ্গে চলাফেরা করেছেন, স্বাস্থ্য বিভাগকে ভাবিয়ে তুলছে।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, ভারতে আক্রান্ত কোন ধরনের করোনাভাইরাসের উপস্থিতি আব্দুস সালামের শরীরে আছে তা নিয়ে পর্যালোচনা চলছে। বিষয়টি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন 

Last Updated on April 30, 2021 4:21 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102