-আইসোলেশন ইউনিটের রেডজোনে বিশেষ পর্যবেক্ষণে চলছে চিকিৎসা" /> ভারত থেকে করোনায় আক্রান্ত হয়ে দেশে ফিরলেন চুয়াডাঙ্গার ব্যবসায়ী আব্দুস সালাম – প্রতিসময়
বুধবার, ২৯ মার্চ ২০২৩, ০৭:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিসিকে আজাদ ফুডকে দেড় লাখ টাকা জরিমানা কুমিল্লার দুই প্রাইভেট হাসপাতালকে ৪ লাখ টাকা জরিমানা সৌদিতে বাস দুর্ঘটনা : ১২ দিনের কোম্পানির ছুটি পেয়ে লাশ হয়ে বাড়ি ফিরবে মুরাদনগরের মামুন মিয়া এপেক্স ক্লাব অব কুমিল্লা মেট্রোপলিটনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ  সৌদিতে ওমরাহ যাত্রী বহনকারী বাস দুর্ঘটনায় নিহতদের দুইজনের বাড়ি কুমিল্লায় যাত্রিক নাট্যগোষ্ঠীর আয়োজনে নবীন-প্রবীন নাট্যকর্মী ও বিশিষ্টজনদের মিলনমেলা কুমিল্লার নিমসার বাজারের ইজারা পেলেন  জামাল হোসেন  বুড়িচংয়ে মসজিদের ইমামের আলোচনাকে কেন্দ্র করে সংঘর্ষ দেবিদ্বারে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের দাবি শিক্ষক সমিতির মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান ও মূল্যায়ন করতে হবে : এমপি আবুল হাশেম খান কুমিল্লায় দুই সৎ ভাইকে হত্যার দায়ে একজনের ফাঁসি কুমিল্লায় শিক্ষানবিশ আইনজীবীদের সঙ্গে প্রতারণার অভিযোগে শ্যালক-দুলাভাই আটক কুমিল্লা সদরের আমড়াতলীতে সিএনজি অটোরিকশায় মিলেছে ৯৮৫ বোতল ফেন্সিডিল বুড়িচংয়ে চাঁদা বন্ধ ও হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কুমিল্লার নাঙ্গলকোটের কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন বুড়িচং নিমসার বাজারে সিএনজির জিবির টাকা আদায় নিয়ে দুই ভাইয়ের একজনকে পিটিয়ে হত্যা অপরজনকে আহত বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি লাল সবুজের পতাকা ও স্বাধীন-সার্ভভৌম বাংলাদেশ : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস স্কাউটিং সম্প্রসারণের স্বীকৃতিস্বরুপ রৌপ্য ইলিশ’ পদক পেলেন রুহুল আমিন

ভারত থেকে করোনায় আক্রান্ত হয়ে দেশে ফিরলেন চুয়াডাঙ্গার ব্যবসায়ী আব্দুস সালাম -আইসোলেশন ইউনিটের রেডজোনে বিশেষ পর্যবেক্ষণে চলছে চিকিৎসা

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ১৫৭ দেখা হয়েছে

করোনা আক্রান্ত হয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটের রেডজোনে চিকিৎসাধীন রয়েছেন ভারতফেরত চুয়াডাঙ্গার সিনেমা হল পাড়ার আব্দুস সালাম (৫১)।

বুধবার (২৮ এপ্রিল) করোনা শনাক্ত হওয়ার পর তাকে রেডজোনে বিশেষভাবে পর্যবেক্ষণে রাখা হয়েছে। চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্র এতথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, গত রোববার যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে দেশে ফিরে চুয়াডাঙ্গা শহরের সিনেমা হল পাড়ার নিজবাড়িতে ওঠেন আব্দুস সালাম। পরিবারের সদস্যদের সঙ্গে একদিন অবস্থানও করেন। পরে সোমবার রাতে বিষয়টি জানাজানি হলে তোলপাড় শুরু হয় শহর জুড়ে। পরে জেলা প্রশাসনের নির্দেশে পুলিশ সদস্যরা ওই রাতেই করোনা আক্রান্ত আব্দুস সালামকে তার বাড়ি থেকে নিয়ে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করেন।

স্বাস্থ্য বিভাগ ও পরিবার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক ও শহরের সিনেমা হল পাড়ার মৃত আবুল কাশেমের ছেলে আব্দুস সালাম গত ১ এপ্রিল ব্যবসায়িক কাজে ভারতে যান। টানা ২২ দিন ভারতের দিল্লি, পাঞ্জাব ও কলকাতাসহ কয়েকটি রাজ্য ভ্রমণ করেন। এরই মধ্যে গত ১৯ এপ্রিল রাতে শরীরে হালকা ব্যথা অনুভব করেন। একদিন পর গলাব্যথা ও কাশি শুরু হয়। পরদিন আব্দুস সালাম ভারতের কোলকাতার পিসিআর ল্যাবে নমুনা দেন। নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হন আব্দুস সালাম। বিষয়টি গোপন করে তিনি পরদিন শনাক্তরত অবস্থায় পেট্রাপোল বন্দর দিয়ে বাংলাদেশের বেনাপোলে প্রবেশ করেন। সেখানে নাম- পরিচয় গোপন করে কোয়ারেন্টাইন না মেনে চলে আসেন নিজ বাড়ি চুয়াডাঙ্গার সিনেমা হল পাড়ায়।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ জানায়, বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ।এরই মধ্যে ভয়াবহ কয়েকটি ধরনও শনাক্ত হয়েছে ওই দেশে। এজন্য ভারত থেকে করোনা আক্রান্ত হয়ে দেশে ফেরার বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন তারা। চিকিৎসকরা জানিয়েছেন, ভারতফেরত ওই ব্যক্তির শরীরে যদি ভারতের করোনার এই ধরনের (ভ্যারিয়েন্ট) জীবাণু থাকে তাহলে বড় বিপদে পড়তে হবে। কারণ তিনি কোয়ারেন্টাইন না মেনে ২৪ ঘণ্টা বাড়িতে অবস্থান করেছেন। সাধারণ অন্য মানুষের সঙ্গে চলাফেরা করেছেন, স্বাস্থ্য বিভাগকে ভাবিয়ে তুলছে।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, ভারতে আক্রান্ত কোন ধরনের করোনাভাইরাসের উপস্থিতি আব্দুস সালামের শরীরে আছে তা নিয়ে পর্যালোচনা চলছে। বিষয়টি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন 

Last Updated on April 30, 2021 4:21 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102