বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

ভালো থাকুক প্রিয় কুমিল্লা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ২৯৫ দেখা হয়েছে
সব বিদায় বিষাদের নয়, আত্মতৃপ্তিরও হয়।তেমনি একটি বিদায়ের ঘন্টা রবি ঠাকুরের কবিতার ভাষায় জানান দিয়েছে  ‘যাবার দিনে এ কথাটি জানিয়ে যেন যাই যা দেখেছি, যা পেয়েছি তার তুলনা যে নাই’…।দীর্ঘ সাড়ে পাঁচ বছর কুমিল্লার আলো-বাতাসে নিজের কর্মগুণের দ্যুতি ছড়িয়ে যে মানুষটি সরকারি চাকরির বদলিজনিত কারণে কুমিল্লা ছাড়লেন, তিনি হলেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন পিপিএম।পুলিশ বিভাগের এ মানুষটির প্রতি কুমিল্লার মানুষের অফুরন্ত ভালোবাসা জন্মেছিল এ সময়টিতে।আর তিনিও কুমিল্লার মানুষের ভালোবাসায় তৃপ্ত হয়ে হৃদয়ের সবটুকু আবেগ দিয়ে স্মরণ করলেন কুমিল্লাকে।

গত ৪ জানুয়ারি তানভীর সালেহীন ইমন তাঁর নিজের ফেসবুক পেইজে তাঁর দীর্ঘদিনের প্রিয় কর্মস্থল কুমিল্লাকে নিয়ে একটি আবেগঘন পোষ্ট দিয়েছেন। যেখানে কুমিল্লার প্রতি তাঁর অকৃত্রিম ভালোবাসার বন্ধনের বহি:প্রকাশ ঘটেছে।অনলাইন নিউজপোর্টাল ‘প্রতিসময়’ এর পাঠকের জন্য কুমিল্লা থেকে বিদায় নেয়া পুলিশ কর্মকর্তা তানভীর সালেহীন ইমনের পোষ্টটি হুবহু প্রকাশ করা হলো।

প্রিয় কুমিল্লা!

২৯ জুন ২০১৫ থেকে ৪ জানুয়ারি ২০২১!

সাড়ে পাঁচ বছরে ক্ষণিকের অতিথি থেকে তুমি হয়ে গেলে অস্তিত্বের অংশীদার! মিশ্র অনুভূতি নিয়ে দেশের বৃহত্তম অগ্রসরমান এই জনপদে এসেছিলাম প্রজাতন্ত্রের একজন সামান্য সেবক হিসেবে। সততা, আন্তরিকতা, নিষ্ঠার সাথে স্বীয় দায়িত্ব পালনে সর্বোচ্চ সচেষ্টতার প্রয়াস থাকলেও আপনাদের সবার প্রত্যাশা পূরণে সবসময়ই সফল হয়েছি সেই দাবি করছি না। তবে সদা তৎপরতা ছিলো অন্তত আমার দ্বারা উপকৃত যতটুকোই হোক না কেন, কেউ যেন ক্ষতিগ্রস্ত না হন।

জ্ঞাত বা অজ্ঞাতসারে যদি কেউ আমার আচরণে কিংবা কথাবার্তায় ব্যথিত হয়ে থাকেন তবে বিদায় বেলায় আমি  দুঃখ প্রকাশ করছি । কারো প্রতি আমার কোন ব্যক্তিগত বিদ্বেষ নেই। আপনাদের স্নেহ, ভালোবাসায় আমি সত্যিই মুগ্ধ, অভিষিক্ত। কুমিল্লা দীর্ঘ সময় কাজ করে আমি শেখার, জানার সুযোগে সমৃদ্ধ ও পুরস্কৃত হয়েছি বারংবার। আবার অনেক প্রত্যাশা ও আকাঙ্ক্ষার অপূর্ণতাও অবনত মস্তকে স্বীকার করছি। মানুষ হিসেবে আমার সীমাবদ্ধতাকে আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ঐতিহ্য আর বৈচিত্র্যের এই জনপদেই আমার একমাত্র আত্মজ তরঙ্গের জন্ম এবং সাড়ে চার বছরের শিশু মানসের ভিত্তি! আমার শেকড় কিশোরগঞ্জের পরেই সন্তানের  জন্মস্থান হিসেবে কুমিল্লা আমার ব্যক্তিগত ও পারিবারিক জীবনের স্মৃতিপটে সতত ভাস্বর হয়ে থাকবে।

বদলী সূত্রে আপনাদের ছেড়ে ফিরে যাচ্ছি আমার পূর্ববর্তী কর্মস্থল ডিএমপিতে। কিছু দিনের মধ্যেই শুরু হবে নতুন করে পথচলা। বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে আপোষহীন ও দেশমাতৃকার তরে সর্বোচ্চ আত্মনিবেদনে অঙ্গীকারবদ্ধতার আত্মপ্রত্যয়ে আজন্ম অবিচল থাকবো।

যেখানেই থাকি কুমিল্লার প্রতিটি সুসংবাদে সুখবোধ আর দুঃসংবাদে দুঃখবোধ আপনাদের মতো আমাকেও স্পর্শ করবে অকৃত্রিম আবেগে।

০১৭১৪৪১৪৭৪৪ আমার ব্যক্তিগত নাম্বার দিয়ে দিয়েছি আপনাদের যোগাযোগের সুবিধার্থে। স্রষ্টার নিকট প্রার্থনা করি সুস্থ থাকুন সবাই সপরিবারে।

ভালো থাকুক প্রিয় কুমিল্লা!

এই কথাটি মনে রেখো –

তোমাদেরি হাসি- গানে, দুঃখ- বেদনায়

আমিও ছিলেম……..!!!

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 5, 2021 5:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102