মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইনে গণমাধ্যমের ভূমিকা প্রসংশনীয় : ডা. শাহাদাত হোসেন

সাদিক মামুন
  • আপডেট টাইম বুধবার, ২ জুন, ২০২১
  • ১৪৮ দেখা হয়েছে
# ওরিয়েন্টেশন কর্মশালায় বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন।

কুমিল্লা জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন বলেছেন, ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। গণমাধ্যমের ইতিবাচক ভূমিকার কারণে ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিয়ে গুজব ছড়ানোর কোন সুযোগ নেই।আর মানুষ এখন অনেক সচেতন। ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইনসহ বিভিন্ন টিকাদান কর্মসূচিগুলোতে গণমাধ্যমের ভূমিকা প্রসংশনীয়।

বুধবার (২জুন) সকালে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনকে সামনে রেখে সাংবাদিকদের জন্য আয়োজিত ওরিয়েন্টেশন কর্মশালায় ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন এসব কথা বলেন।

কর্মশালায় মেডিকেল অফিসার ডা. ইসরাত জাহান ভিটামিন ‘এ’ এর গুরুত্ব তুলে ধরে সূচনা বক্তব্য রাখেন। পরে একই বিষয়ের ওপর আরো তথ্য যুক্ত করে বক্তব্য রাখেন সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফিরোজ আল মামুন।

কর্মশালায় ডেপুটি সিভিল সার্জন জানান, শনিবার (৫জুন) থেকে শুরু হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন। এবারে কুমিল্লা স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে ১৭ উপজেলাসহ সিটি করপোরেশন ও লাকসাম পৌরসভা এবং বিশেষ ভ্রাম্যমান সেন্টারসহ ৪হাজার ৭৬৩টি কেন্দ্রে ৬ থেকে ৫৯ মাস বয়সী ৯ লাখ ৯৭ হাজার ৫০০জন শিশুকে নীল ও লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাপসুল খাওয়ানোর কাজে প্রশিক্ষনপ্রাপ্ত ৯ হাজার ৫২২জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। ১৯ জুন পর্যন্ত চলবে হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন।

কর্মশালায় ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন করোনা পরিস্থিতি তুলে ধরে বলেন, কুমিল্লা স্থললবন্দর দিয়ে যাতায়াত বন্ধ রয়েছে। তবে আখাউড়া স্থলবন্দর খোলা থাকায় ভারত থেকে যারা এদেশে আসছেন তাদের জন্য ব্রাহ্মণবাড়িয়ায় কোয়ারেন্টোইনে থাকার পর্যাপ্ত হোটেল না থাকায় কুমিল্লায় রাখা হচ্ছে। কুমিল্লার ৯টি আবাসিক হোটেলে এপর্যন্ত ২৯৪জনকে রাখা হয়েছে। তাদের মধ্যে যাদের দুই/তিনবারের পরীক্ষায় নেগেটিভ এসেছে তারা হোটেল ছেড়েছেন। বিশেষ করে যারা হোটেলে কোয়ারেন্টোইনে থাকছেন তারা  নানা অযুহাত তুলে আমাদের অতিষ্ঠ করে তুলছেন। আমরা তাদের আটকে রাখছি না। সবার সুরক্ষার কথা বিবেচনা করেই কোয়ারেন্টোইনে থাকতে হবে।

ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের যে পরিমান টিকা কুমিল্লায় রয়েছে তা ১০জুন পর্যন্ত চলবে বলে উল্লেখ করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।     

Last Updated on June 2, 2021 10:44 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102