সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এক লাখ ২০ হাজার টাকা জরিমানা গুনলো কুমিল্লার নুরজাহান ও ছন্দু হোটেল কুমিল্লায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুরাদনগরের সবুজ ১১৩৬ বোতল বিদেশী মদসহ কুমিল্লা নগরীর টমছমব্রীজে আটক কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত

ভোগান্তির আরেক নাম কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ৪৩৬ দেখা হয়েছে

কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বাগমারা বাজার এলাকায় মহাসড়কের এ অংশটি দিয়ে যানবাহন ও জনসাধারণের চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী সাধারণ ও স্থানীয় বাসিন্দাদের।চলতি বর্ষা মৌসমে ভোগান্তির আরেক নাম হয়ে দাঁড়িয়েছে এ সড়কটি।

জানা যায়,কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কটি চার লেনে উন্নতিকরণের কাজ চলমান রয়েছে । সদর দক্ষিণের টমছমব্রীজে থেকে লালমাই বাজার অংশে চার লেন উন্নতিকরণের কাজ অনেকটা দৃশ্যমান হলেও কাজের গতি ও মান নিয়ে জনমনে রয়েছে নানান অভিযোগ।

আঞ্চলিক এ মহাসড়কের লালমাই উপজেলা অংশে চার লেনের কাজ শুরু করতে না পারায় দীর্ঘদিন যাবত এ সড়ক দিয়ে চলাচলকারীরা চরম ভোগান্তি পোহাচ্ছেন। মহাসড়কটির বাগমারা বাজার এলাকায় খানা খন্দকের ফলে বর্তমানে যান ও জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এটি লালমাই উপজেলার প্রানকেন্দ্র হওয়ায় প্রতিদিন’ই উপজেলার হাজারো মানুষের চলাচল করতে হচ্ছে এ সড়ক দিয়ে।

অন্যদিকে কুমিল্লা-নোয়াখালী-লক্ষীপুর ও লাকসামের হাজারো মানুষ রাজধানী ঢাকা এবং কুমিল্লা শহরে যাতায়াত করতে হয় এসড়কের উপর দিয়েই। সড়কটির সংস্কারের অভাবে দীর্ঘ সময় যানজটে ভোগান্তিও পোহাতে হচ্ছে মানুষের।

স্থানীয় বাসিন্দা ও লালমাই উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক কাজী মেহেদীহাসান বাপ্পি জানান, বাগমারা বাজারে সড়কে খানা খন্দকের কারণে পানি কাদায় যুক্ত হয়ে পুরো এলাকা একাকার হয়ে আছে।

অমর কৃষ্ণ বনিক মানিক নামে স্থানীয় আরেক বাসিন্দা জানান, দীর্ঘদিন সড়কের কাজ হবে বলে শুনে আসছি। কিন্তু বাস্তবে কাজ তো দূরের কথা, সড়কটি যান চলাচলের জন্য সাময়িকভাবে সংস্কারও করা হচ্ছে না। চলতি বর্ষা মৌসুমের বৃষ্টির পানি জমে বড় বড়গর্তের সৃষ্টি হয়। ফলে বাগমারাবাসীকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন,কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বাগমারা বাজার এলাকার খানা খন্দকে ভরা সড়কটি সংস্কারের ব্যাপারে কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে অবগত করা হয়েছে। আশা করছি ব্যবস্থা গ্রহণ করবেন।

কুমিল্লা সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ জানান, খুব শীঘ্রই কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই-লাকসাম অংশের কাজ শুরু হবে। আবহাওয়া কিছুটা ভালো হলে বাগমারা বাজার সড়কের খানা খন্দক সমান করে দেয়া হবে।

Last Updated on July 17, 2020 4:16 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102