বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চেতনানাশক জুস খাইয়ে চালককে হত্যা, অটোরিকশা ছিনতাইচক্রের পাঁচ সদস্য গ্রেফতার লালমাইয়ের সুমিষ্ট পাহাড়ি কাঁঠালের সাতকাহন সাদিক মামুনের কবিতা ‘তোমাতেই খুঁজে পাই’ নগরীর নূর আইডিয়াল স্কুলের টিনের চালে নির্মাণাধীন ভবনের পিলার পড়ে ছাত্র নিহত পুকুর পাড়ে বিষের বোতল! ভেসে ওঠেছে বিভিন্ন প্রজাতের মাছ চান্দিনায় আধুনিক মাছ চাষ পদ্ধতি উন্নতিকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত কুবি শিক্ষক সমিতির ‘না’ বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার

ভোগান্তির আরেক নাম নিমসার-বরুড়া সড়ক

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ১৪ জুন, ২০২১
  • ১২১ দেখা হয়েছে

কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার থেকে পাশ্ববর্তী বরুড়া উপজেলা সদরে যোগাযোগের অন্যতম প্রধান সড়কের আড়াই কিলোমিটার অংশে অসংখ্য খানাখন্দক সৃষ্ট হওয়ায় ভোগান্তি নিয়ে চরম ঝুঁকিতে চলাচল করছে বিভিন্ন যানবাহন।

প্রতিদিন এই সড়ক পথে শত শত ট্রাক, কাভার্ডভ্যান, পিক-আপ, সিএনজি চালিত অটোরিকশা, মাইক্রোবাস, ব্যাটারিত চালিত অটোরিকশা চলাচল করলেও সড়কটি এখন খানাখন্দে ভরপুর। অল্প বৃষ্টিতে খানাখন্দের মধ্যে পানি জমে যান চলাচলের অযোগ্য হয়ে পরে।

সরেজমিন ঘুরে দেখা যায়, জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজার থেকে পাশ্ববর্তী বরুড়া উপজেলা সদরে যাওয়ার একমাত্র সড়ক এটি।

নিমসার সংলগ্ন মোকাম, কেদারপুর, পাচকিত্তা, হালগাঁও গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করে এই সড়কটি দিয়ে। নিমসার কাঁচাবাজার থেকে তরকারী বোঝাই কমপক্ষে শতাধিক মিনি ট্রাক প্রতিদিন ওই সড়ক ব্যবহার করে জেলার বিভিন্ন স্থানেও যাতায়াত করে।

কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটির বুড়িচং অংশের নিমসার বাজার থেকে কেদারপুর পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার অংশের প্রায় পুরোটাজুড়েই অসংখ্য খানাখন্দক সৃষ্ট হওয়ায় যানবাহন চলাচল করছে চরম ঝুঁকিতে। অল্প বৃষ্টিতে সড়কের খানাখন্দে পানি জমে যায়। এতে করে সড়কে চলাচলরত যানবাহন ঝুঁকি নিয়ে চলছে।

স্থানীয় ব্যবসায়ী কবির আহাম্মদ জানান, সড়কটির মাঝে খানাখন্দক থাকায় প্রায়ই উল্টে ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। বৃষ্টিতে পানি জমে থাকায় সড়কটির পাশ দিয়ে পথচারীরা হাটাচলা করতে পারছেনা। দীর্ঘ সময় ধরে এই অবস্থার কারণে প্রতিদিনই বাড়ছে দুর্ভোগ।

মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক মুন্সি বলেন, সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় আছে। গুরুত্বপূর্ন এই সড়কটি দিয়ে চলাচলরত মানুষগুলো চরম দূর্ভোগে আছে। সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন বিধায় সড়কটিতে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে কিছুই করার নেই। তবে উপজেলা মাসিক সমন্বয়ক কমিটির সভায় বিষয়টি উত্থাপন করবো।

বিষয়টি জানতে চাইলে কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রেজা-ই রাব্বী বলেন, সড়কটি নির্মানে একটি বৃহৎ প্রকল্প গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে বরুড়া অংশে কাজ শুরু হয়েছে। অর্থসংকটের কারনে আপাতগত কাজটি বন্ধ আছে। তবে আগামী দুই মাসের মেেধ্যই সড়কটির কাজ সম্পূর্ন শেষ হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 14, 2021 10:47 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102