শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল

ভোলার তজুমদ্দিনে অযত্ন অবহেলায় প্রধানমন্ত্রীর উপহার

আরিফ হোসেন, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  • আপডেট টাইম সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ২৬৫ দেখা হয়েছে

ভোলার তজুমদ্দিন উপজেলার চরাঞ্চলে বসবাসরত সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে দেয়া প্রধানমন্ত্রীর উপহার নৌ-এ্যাম্বুলেন্সটি প্রায় এক বছর ধরে পরে আছে অযত্নে আর অবহেলায়। এ্যাম্বুলেন্সটির চালাক না থাকায় এক বছরেও কোন রোগী বহন করতে পারেনি। রয়েছে অচল অবস্থায় পড়ে।

তজুমদ্দিন উপজেলার বিচ্ছিন্ন চরমোজাম্মেল, চরজহির উদ্দিন, চর নাসরিন, সিডারচর ও চরউড়িতে বসবাসরত মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে উপহার হিসেবে এ্যাম্বুলেন্সটি পাওয়ার প্রায় এক বছর পার হলেও সেটি এখনো ব্যবহারই করা হয়নি।

নৌ-এ্যাম্বুলেন্সটি রক্ষণাবেক্ষনের অভাবে মেঘনা নদীর তীরে ঘাটেই বাধা পড়ে আছে প্রায় এক বছর। এ অবস্থায় কে বা কারা সামনের গøাসগুলি ভেঙ্গে ফেলছে। ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে পানিতে ডুবে মেশিন নষ্ট হয়ে যায়। এটি রক্ষণাবেক্ষণ করা না হলে পুরোপুরি অকেজো হয়ে পড়বে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকূলের দূরবর্তী এলাকার মানুষের প্রয়োজনে জরুরী রোগী আনা-নেওয়ার কাজের জন্য এটি উপহার দেন।

সরজেমিন গিয়ে দেখা যায় , দীর্ঘ এক বছর ধরে গুরুত্বপূর্ণ নৌ-এ্যাম্বুলেন্সটি মেঘনা নদীর তীরেই পরে আছে। চালক না থাকায় এটি একদিনও ব্যবহার করা সম্ভব হয়নি। ব্যবহার ও যতেœর অভাবে দিনে দিনে এটি নষ্ট হতে যাচ্ছে। এবছরের বছরের ১৬ জানুয়ারী এটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাছে হস্তান্তর করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. হাসান শরীফ বলেন, গত এক বছরে চর থেকে রোগী বহনের জন্য আমরা কোন ফোন পাইনি তাই কোন রোগী বহন করা সম্ভব হয়নি। এটির জন্য কোন চালক না থাকায় আউটসোসিংয়ের একজন কর্মচারীকে ঢাকায় প্রশিক্ষণ করা হয়েছে। ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে এ্যাম্বুলেন্সটি ক্ষতিগ্রস্থ হয়ে ইঞ্জিন বিকল হয়ে গেছে। মেরামতের জন্য চাহিদাপত্র পাঠানো হয়েছে। বরাদ্ধ পেলেই মেরামত করা হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on December 28, 2020 7:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102