শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

ভোলার মনপুরায় কোস্ট ট্রাস্টের অমর একুশে পালন

আরিফ হোসেন, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  • আপডেট টাইম রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫৫ দেখা হয়েছে

ভোলার মনপুরা উপজেলায় মাতৃভাষা আন্দোলনের বীরদের স্মরণ, শ্রদ্ধা আর ভালোবাসা নিবেদনের মধ্য দিয়ে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে বে-সরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট।

রবিবার (২১ ফেব্রুয়ারি) উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে বুকে কালো ব্যাজ ধারণ ও শিশির ভেজা ভোরে খালি পায়ে প্রভাতফেরির আয়োজন করা হয়। ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি-আমি কি ভুলিতে পারি’ কালজয়ী গানে প্রাণের সুর ছড়িয়ে চলা প্রভাতফেরিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে মনপুরা উপজেলা কার্যালয়ে অবস্থিত শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এসময় কোস্ট ট্রাস্টের মনপুরা সদর শাখার ব্যবস্থাপক মোঃ কামরুজ্জামানের নেতৃত্বে সাকুচিয়া শাখার ব্যবস্থাপক মোঃ আবুল হাসনাত এবং কোস্ট ট্রাস্ট এপিসি প্রকল্পের প্রজেক্ট অফিসার মোঃ আরিফ হোসেন সহ প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা কর্মচারীরা শহীদ মিনারের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। দিনের অন্যান্য বিশেষ আয়োজনের মধ্যে ছিল আলোচনা সভা।

আলোচনায় প্রজেক্ট অফিসার মোঃ আরিফ হোসেন বলেন, ১৯৫২ সালের এই দিনে বাংলাকে তৎকালীন পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের ওপর পুলিশ গুলি চালালে আবুল বরকত, সালাম, রফিকউদ্দিন এবং জব্বারসহ নাম না যানা আরো অনেকে নিহত হন।এই দিনটিকে পরে জাতিসংঘ ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস‘ হিসেবে ঘোষণা করেন। ২১শে ফেব্রুয়ারির ওই গুলিবর্ষণের ঘটনা যেখানে ঘটেছিল, সেখানে গড়ে তোলা হয় শহীদ মিনার , যা এখন কেন্দ্রীয় শহীদ মিনার নামে পরিচিত।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 21, 2021 6:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102