বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী

ভ্যাট ফাঁকির দায়ে প্রাণ-আরএফএলের আসবাব চালান আটক

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ১৯৪ দেখা হয়েছে

ভ্যাট ফাঁকি ও ভূয়া চালানের দায়ে কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকা থেকে একটি শিল্প প্রতিষ্ঠানের আসবাব (ফার্ণিচার) আটক করেছে কুমিল্লা কাস্টমস কর্তৃপক্ষ। এ ঘটনায় মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ অনুসারে সদর দক্ষিণ থানায় মামলা হয়েছে।

রবিবার (৯আগষ্ট) কুমিল্লা ভ্যাট কমিশনারেট দপ্তরের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী গণমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার রাত ১০ টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালমাই এলাকায় অবস্থিত প্রাণ-আরএফএলের ডিউরাবল প্লাষ্টিক লিমিটেড থেকে আসবাব ফ্রেম নিয়ে নরসিংদী যাচ্ছিল এক পণ্যবাহী গাড়ি। গাড়িটি পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় আসামাত্র একে থামার জন্য সংকেত দেয় কাস্টমসের লোকজন। এরপর নিজেদের পরিচয় দিয়ে গাড়ি তল্লাশি করে কাস্টমসের লোকজন।

এতে তাঁরা দেখতে পান মূসক চালানে বিভিন্ন আকারের আসবাব (ফার্ণিচার) ফ্রেম ২০০টি উল্লেখ থাকলেও ডেলিভারি চালানে ২৯৭টি লেখা আছে। মূসক পরিহারের পাশাপাশি ভুয়া চালান ঘোষণা একটি অপরাধ ও আইনের ধারার সুস্পষ্ট লঙ্ঘন। এরই পরিপ্রেক্ষিতে গাড়িসহ ওই পণ্য আটক করে কাস্টমস। আটক হওয়া পণ্যের বাজার মূল্য ১ লাখ ৯৮ হাজার ৯৯ টাকা। এতে রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছিল ২৯ হাজার ৭১৫ টাকা। উদ্ধার হওয়া মালামাল কুমিল্লা বিভাগীয় শুল্ক গুদামে সংরক্ষিত আছে।

ভ্যাট কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, এধরণের একটি বড় শিল্প প্রতিষ্ঠানের কাছ থেকে ভ্যাট ফাঁকি দেওয়া কোনভাবেই কাম্য নয়। এটি করে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছিল। একই সঙ্গে এই ধরনের প্রচেষ্টা জাতীয় অর্থনৈতিক উন্নয়নের পরিপন্থী।

Last Updated on August 10, 2020 12:39 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102