রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

মনপুরা কিশোর-কিশোরী ক্লাবে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

আরিফ হোসেন, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  • আপডেট টাইম রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ২৪৬ দেখা হয়েছে

স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশনে শিশুর বিকাশ সাধন ও কিশোর-কিশোরীদের নৈতিক মূল্যবোধের চর্চা, জীবন দক্ষতা, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য, খাদ্য ও পুষ্টি সচেতনতা, শিশু বিবাহ, যৌন হয়রানী রোধ, ক্রীড়া চর্চাসহ সামাজিক সচেতনতা সৃষ্টির ওপর গুরুত্ব দিয়েছেন বক্তারা।

বুধবার (৭ অক্টোবর) সকাল ১০টায় শিশু ও কিশোর-কিশোরীদের ত্বরান্বিতকরণ (এপিসি) প্রকল্পের, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় ও ইউনিসেফ’র সহযোগিতায়, বে-সরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে ভোলার মনপুরা উপজেলার ৩নং উত্তর সাকুচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের আনন্দ বাজার মুসলিম হাওলাদার বাড়ি টগর ক্লাবে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

স্থানীয় ইউপি সদস্য মোঃ সোহেল মেম্বারের সভাপতিত্বে ওরিয়েন্টেশনে সাকুচিয়া ইউনিয়নের পরিবার পরিদর্শক মোঃ রুবেল ক্লাবের কিশোর-কিশোরীদের জন্য পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ের ওপর একটি সেশন পরিচালনা করেন। এর আগে পরিচিতি পর্বে কিশোর-কিশোরীরা তাদের কার্যক্রম সম্পর্কে সকলকে অবহিত করেন।

সভাপতির বক্তৃতায় মোঃ সোহেল মেম্বার বলেন এ রকম ক্লাবের মাধ্যমে কিশোর-কিশোরীদের মধ্যে ইতিবাচক মানসিকতা তৈরী হয়। তাদের সাহস বাড়ে, সকলে মিলেমিশে ভাল কিছু করা আগ্রহ তৈরি হয়। এ কর্মসূচীর ক্লাবের মাধ্যমে কিশোর-কিশোরীদের নৈতিকতার শিক্ষা, মানসিক ও শারীরিক স্বাস্থ্যের উন্নয়ন, মেধার বিকাশ ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতে এই কিশোর-কিশোরীরা কাজ করবে বলেও তিনি মন্তব্য করনে। তিনি ক্লাবের এসব সৃজনশীল কাজের ভূয়শী প্রশংসা করেন এবং ক্লাবের সার্বিক কাজে সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি নারী সদস্য আনোয়ারা বেগম, প্রজেক্ট অফিসার মোঃ আরিফ হোসেন, মনপুরা আরএসএফ ম্যানেজার আঃ রহিম, সিবিসিপিসির সদস্য ও কিশোর-কিশোরীদের অভিভাবকসহ স্থানীয় বিশিষ্টজনরা।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং ভিডিও খবর দেখতে  protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 11, 2020 2:36 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102