রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড

মশালের আলোয় সূর্যশিখা’র আত্মপ্রকাশ 

মাহফুজ নান্টু, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ২৮৩ দেখা হয়েছে

শিল্প-সাহিত্য, শিক্ষা-সংস্কৃতির পাদপীঠ কুমিল্লায় আত্মপ্রকাশ ঘটলো সূর্যশিখা নামে একটি সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠনের।করোনাকালে এধরণের সংগঠনের আত্মপ্রকাশ কুমিল্লার শিল্প-সংস্কৃতি অঙ্গণে নতুন মাত্রা যোগ করেছে।

‘যতই আসুক আঁধার রাত্রি, আমরা আছি আলোর যাত্রী’ এই স্লোগানকে ধারণ করে মশাল প্রজ্জ্বলনের মধ্য দিয়ে সূর্যশিখা আত্মপ্রকাশ করে রবিবার (২১ মার্চ) সন্ধ্যায়।

আকাশের চাঁদের আলোয় তখনও ঝলমলিয়ে উঠেনি ধর্মসাগরের জলরাশি।সবেমাত্র সন্ধ্যা। কুমিল্লা নজরুল ইন্সিটিউটের মুক্তমঞ্চ ঘিরে নবীন-প্রবীণ সাংস্কৃতিকজনদের মিলনমেলা।  সংগঠনের লোগো উন্মোচন ও কেক কাটা ও মশাল প্রজ্জ্বলনের মধ্যদিয়ে জ্বলে উঠে সূর্যশিখার নামফলক।  নাট্যব্যক্তিত্ব শাহজাহান চৌধুরী, শিক্ষা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যক্ষ শামীম হায়দার, বীর  ‍মুক্তিযোদ্ধা মিয়া মো. আলাউদ্দিন, সংগঠনের প্রতিষ্ঠাতা রেহেনা রহমানসহ বিশিষ্টজনদের হাত ধরে মশাল প্রজ্জ্বলনের আলোয় ঝলমলিয়ে উঠে সুর্যশিখার আত্মপ্রকাশ অনুষ্ঠান।

এসময় নতুন এ সংগঠন থেকে জানানো হয়, সূর্যশিখায় গান, নাচ,আবৃত্তি, চারুকলা প্রশিক্ষনের পাশাপাশি সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন ধরনের সেবামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।  এছাড়াও প্রতি বছর থাকবে একটি ফ্রি আই ক্যাম্পিং কার্যক্রম।

আত্মপ্রকাশ অনুষ্ঠানটি ঘিরে সন্ধ্যায় ধর্মসাগরের উত্তরপাড়ে নজরুল ইন্সিটিউটের মুক্তমঞ্চে ‘গোধুলী বেলায়-চৈতালী হাওয়ায়’ শিরোনামে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।  মিথিলা মজুমদার মুমুর পরিচালনায় ও  সুমন সালাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন নাজমুল হাসান ও সাইফুর রহমান হীরা।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সহযোগিতা করেন আব্দুল মতিন, সাকিনা বেগম, ডাঃ আইরিন, ডাঃ মাইনুদ্দিন, নাজমা হায়দার, নীলা খন্দকার, নাহিদ খন্দকার, নাজমুন নাহার, দেলোয়ার হেসেন, অ্যাডভোকেট ইমরান গাজী, আইরিন সুলতানা বিথী, দুলারী, নেলী দত্ত  ও সাইদুর রহমান সম্রাট।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 22, 2021 10:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102