সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

মহানগর যুবলীগের মিছিল স্লোগানে উত্তাল কুমিল্লার রাজপথ

সাদিক মামুন
  • আপডেট টাইম সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ১৮৪ দেখা হয়েছে

বাঙালির অস্থিমজ্জায় যে নাম জড়িয়ে আছে,পাকিস্তানের ২৪ বছরের পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে যে মানুষটি বাঙালিকে স্বাধীনতার স্বাদ এনে দিয়েছেন,বিশ্বে বাংলাদেশ নামে স্বাধীন রাষ্ট্রের পরিচিতি এনে দিয়েছেন,যে নাম গোটা বিশ্ববাসী শ্রদ্ধার সাথে স্মরণ করে –সেই নামটি হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে রবিবার সারাদেশ প্রতিবাদমুখর হয়ে উঠে। তেমনিভাবে প্রতিবাদে উত্তাল হয়ে উঠে কুমিল্লা নগরী।মহানগর যুবলীগের বিশাল বিক্ষোভ মিছিল আর মৌলবাদ বিরোধি স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে রাজপথ।

রবিবার (৬ডিসেম্বর) বিকেলে কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় যুবলীগের মিছিলে মিছিলে উত্তপ্ত হয়ে ওঠে। নগরীর বিভিন্ন পাড়া মহল্লা থেকে খন্ড খন্ড মিছিল এসে জড়ো হয় ঐতিহাসিক টাউনহল মাঠে। এরপর নগরীর প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে মিছিলকারি মহানগর যুবলীগের নেতা কর্মী সমর্থকরা। মৌলবাদীদের বিষদাঁত ভেঙ্গে দেওয়াসহ মুক্তিযুদ্ধের চেতনা সম্বলিত স্লোগানে মিছিলের নগরীতে পরিণত হয়।  এরপর মিছিল গিয়ে পৌঁছে নগরীর রামঘাটে মহানগর কার্যালয়ে। সেখানে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ।

বক্তব্যে তিনি বলেন,বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার মধ্য দি‌য়ে মৌলবা‌দীরা বাংলা‌দে‌শের অস্তিত্বে আঘাত ক‌রে‌ছে। এটা শুধু বঙ্গবন্ধুর ভাস্কর্য নয়,এটা বাংলাদেশে স্বাধীনতা সার্বভৌত্বের অংশ। বাংলার লাল সবুজের পতাকার অংশ। আজকে সারাদেশ সহ কুমিল্লা মহানগর যুবলীগ ঐক্যবদ্ধ। যেকোন ষড়যন্ত্র মোকাবেলায় যুবলীগের সৈনিকরা প্রস্তুত রয়েছে।  কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি কুমিল্লার গণমানুষের নেতা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপির নেতৃত্বে এখন থেকে প্রতিবাদ নয়, মৌলবাদী ধর্মব্যবসায়িদের প্রতিহত করা হবে।

বিক্ষোভ সমাবেশে মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক  ও কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলর হাবিবুর আল-আমিন সাদী বলেন, এই মৌলবাদীরা এখনো বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতা করছে, আঘাত হেনেছে।  তাদের আর রক্ষা নেই। স্বাধীন বাংলার মাটিতে জামায়াত শিবিরের দোসর মৌলবাদীদের কোন স্থান নেই।

সমাবেশ শেষে আবারও বিক্ষোভ মিছিল নিয়ে যুবলীগ নেতাকর্মীরা টাউনহলে এসে কর্মসূচি শেষ করে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 7, 2020 12:52 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102