শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

মহানগর যুবলীগের মিছিল স্লোগানে উত্তাল কুমিল্লার রাজপথ

সাদিক মামুন
  • আপডেট টাইম সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ২৪৪ দেখা হয়েছে

বাঙালির অস্থিমজ্জায় যে নাম জড়িয়ে আছে,পাকিস্তানের ২৪ বছরের পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে যে মানুষটি বাঙালিকে স্বাধীনতার স্বাদ এনে দিয়েছেন,বিশ্বে বাংলাদেশ নামে স্বাধীন রাষ্ট্রের পরিচিতি এনে দিয়েছেন,যে নাম গোটা বিশ্ববাসী শ্রদ্ধার সাথে স্মরণ করে –সেই নামটি হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে রবিবার সারাদেশ প্রতিবাদমুখর হয়ে উঠে। তেমনিভাবে প্রতিবাদে উত্তাল হয়ে উঠে কুমিল্লা নগরী।মহানগর যুবলীগের বিশাল বিক্ষোভ মিছিল আর মৌলবাদ বিরোধি স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে রাজপথ।

রবিবার (৬ডিসেম্বর) বিকেলে কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় যুবলীগের মিছিলে মিছিলে উত্তপ্ত হয়ে ওঠে। নগরীর বিভিন্ন পাড়া মহল্লা থেকে খন্ড খন্ড মিছিল এসে জড়ো হয় ঐতিহাসিক টাউনহল মাঠে। এরপর নগরীর প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে মিছিলকারি মহানগর যুবলীগের নেতা কর্মী সমর্থকরা। মৌলবাদীদের বিষদাঁত ভেঙ্গে দেওয়াসহ মুক্তিযুদ্ধের চেতনা সম্বলিত স্লোগানে মিছিলের নগরীতে পরিণত হয়।  এরপর মিছিল গিয়ে পৌঁছে নগরীর রামঘাটে মহানগর কার্যালয়ে। সেখানে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ।

বক্তব্যে তিনি বলেন,বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার মধ্য দি‌য়ে মৌলবা‌দীরা বাংলা‌দে‌শের অস্তিত্বে আঘাত ক‌রে‌ছে। এটা শুধু বঙ্গবন্ধুর ভাস্কর্য নয়,এটা বাংলাদেশে স্বাধীনতা সার্বভৌত্বের অংশ। বাংলার লাল সবুজের পতাকার অংশ। আজকে সারাদেশ সহ কুমিল্লা মহানগর যুবলীগ ঐক্যবদ্ধ। যেকোন ষড়যন্ত্র মোকাবেলায় যুবলীগের সৈনিকরা প্রস্তুত রয়েছে।  কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি কুমিল্লার গণমানুষের নেতা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপির নেতৃত্বে এখন থেকে প্রতিবাদ নয়, মৌলবাদী ধর্মব্যবসায়িদের প্রতিহত করা হবে।

বিক্ষোভ সমাবেশে মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক  ও কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলর হাবিবুর আল-আমিন সাদী বলেন, এই মৌলবাদীরা এখনো বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতা করছে, আঘাত হেনেছে।  তাদের আর রক্ষা নেই। স্বাধীন বাংলার মাটিতে জামায়াত শিবিরের দোসর মৌলবাদীদের কোন স্থান নেই।

সমাবেশ শেষে আবারও বিক্ষোভ মিছিল নিয়ে যুবলীগ নেতাকর্মীরা টাউনহলে এসে কর্মসূচি শেষ করে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 7, 2020 12:52 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102