শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৩:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার সাত ইউএনও-ওসির রদবদল জীবনের প্রতিটি ক্ষেত্রেই তথ্যের আবশ্যকতা রয়েছে : বাউবি কুমিল্লা অঞ্চলের পরিচালক হিমেল-তৌসিফের নেতৃত্বে কুবি আইটি সোসাইটি কুমিল্লা এলজিইডিতে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে সভা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক ৮ ডিসেম্বর, কুমিল্লা মুক্ত দিবস পেশাগত স্বচ্ছতাই পারে সমাজে সত্য ও সুন্দর প্রতিষ্ঠায় ইতিবাচক ভূমিকা রাখতে : কুমিল্লা প্রেসক্লাব সভাপতি কুমিল্লা শিক্ষা বোর্ডে মহান বিজয়ের মাস জুড়ে কর্মসূচির উদ্বোধন কুমিল্লা নগরীর উনাইসারে বাসে আগুন দেবিদ্বার আসনের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে হুমকি : স্বেচ্ছাসেবকলীগ নেতাকে নির্বাচনি অনুসন্ধান কমিটির নোটিশ ব্রাহ্মণপাড়ায় বাল্য বিয়ে থেকে রক্ষা পেল সপ্তম শ্রেণীর ছাত্রী কুবিতে ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফিন্যান্স ও বাংলা বিভাগ দলবদল ডিগবাজি নয়, সাংবিধানিক অধিকার : ব্যারিস্টার শাহজাহান ওমর মুরাদনগরে পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে সেবা প্রত্যাশি ও গ্রাহকদের নানা অভিযোগ কুমিল্লার ১১টি আসনে নির্বাচনি নির্বাচনপূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণে অনুসন্ধান কমিটি জীবনধারার পরিবর্তনই নিজের ও পরিবারের সবার হার্টকে সুস্থ রাখবে : ডা. তৃপ্তীশ কুমিল্লার ১১টি আসনে ৫৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা কুমিল্লার ৫টি সংসদীয় আসনে ২৯ জনের মনোনয়ন বৈধ, বাতিল ও স্থগিতের তালিকায় হেভিওয়েট ৯ স্বতন্ত্র প্রার্থী দাউদকান্দি-তিতাস এলাকায় মেরিন ফিশারী একাডেমি প্রতিষ্ঠা করা হবে : ইঞ্জিনিয়ার সবুর ভূমিকম্পে কুবির আবাসিক হলের দেয়ালে ফাটল মনোনয়ন বাতিলের ষড়যন্ত্র চলছে, সংবাদ সম্মেলনে কুমিল্লা-৭ আসনের স্বতন্ত্র প্রার্থী টিটুর অভিযোগ

মাইগ্রেনের প্রতিকার মিলবে ঘি’য়ে

স্বাস্থ্য ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ১ আগস্ট, ২০২০
  • ২৫১ দেখা হয়েছে

মাইগ্রেনের সমস্যায় যারা ভুগেন তারাই জানেন, মাইগ্রেন সহ্য করা কতটা কষ্টকর! বেশিরভাগ মানুষ মাইগ্রেন থেকে কিছুটা স্বস্তির জন্য ওষুধের দিকে ঝুঁকেন। তবে ওষুধের বাইরেও কিছু প্রাকৃতিক উপায় রয়েছে যা আপনাকে মাইগ্রেন থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে।

দীর্ঘদিন থেকেই ঘি আমাদের খাবারের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে আছে। যেকোনো খাবারে ঘি যোগ করলে তা কেবল খাবারের স্বাদই বাড়িয়ে তোলে না বরং আপনাকে সুস্থ রাখতেও সহায়তা করে। ঘি বা মাখনে ফ্যাট কম থাকে এবং হজম করা সহজ। এটি ওজন হ্রাস করে এবং মস্তিষ্কের কার্যকারিতা বৃদ্ধিতেও উপকারী।

তবে ঘিয়ের উপকারিতা কেবল ঘিয়েই সীমাবদ্ধ নয়। ঘি ডার্ক সার্কেল, ঠোঁট ফাটা, শুষ্ক ত্বক এবং শুষ্ক চুলের চিকিৎসাও ব্যবহৃত হয়। মজার বিষয় হলো, এটি মাইগ্রেনের চিকিৎসার একটি কার্যকরী প্রতিকার।

মাইগ্রেনের চিকিৎসার জন্য কীভাবে ঘি ব্যবহার করবেন:

ঘি গলিয়ে নিন এবং নাকের ফুটোও ২-৩ ফোঁটা গরম ঘি দিন। মাইগ্রেন বা মাথাব্যথার হাত থেকে মুক্তি পাওয়ার জন্য আপনি দিনে দুইবার এটি করতে পারেন।

Last Updated on August 1, 2020 2:13 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102