-৫ মাসে ৪৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার" /> মাদকের বিরুদ্ধে ছত্রখিল ফাঁড়ি পুলিশের জিরো টলারেন্স ভূমিকা – প্রতিসময়
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

মাদকের বিরুদ্ধে ছত্রখিল ফাঁড়ি পুলিশের জিরো টলারেন্স ভূমিকা -৫ মাসে ৪৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ১৯৩ দেখা হয়েছে

কুমিল্লার আদর্শ সদর উপজেলার সীমান্তবর্তী পাঁচথুবী ও আমড়াতলী ইউনিয়নের ১৮টি ওয়ার্ড রয়েছে। ভারত সীমান্ত ঘেষা হওয়ায় মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের একটি বড় অংশ ওই দুই ইউনিয়নে বেপরোয়া হয়ে উঠে।কিন্তু গত ৫ মাসে সীমান্ত ঘেষা দুই ইউনিয়নের মাদক বিক্রেতা ও সেবনকারিদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে অভিযান পরিচালনা করে বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার এবং ৪৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে ছত্রখিল ফাঁড়ির পুলিশ। মাদকের বিরুদ্ধে ছত্রখিল ফাঁড়ি পুলিশের জিরো টলারেন্স ভূমিকায় দুই ইউনিয়নবাসী স্বস্তির নি:শ্বাস ফেলছেন।

কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদের দিকনির্দেশনায় কেবল মাদক উদ্ধার ও গ্রেফতার অভিযানেই সীমাবদ্ধ না থেকে ফাঁড়ির ইনচার্জ ও সঙ্গীয় ফোর্স এলাকায় মাদক বিরোধী সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করায় এর সুফলও মিলছে দুই ইউনিয়নে। ফাঁড়ি ইনচার্জ এসআই শেখ মফিজুর রহমানের নেতৃত্বে মাদকবিরোধী অভিযানে গত জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত বিপুল পরিমান গাঁজা, ইয়াবা, ফেন্সিডিল ছাড়াও আগ্নেয়াস্ত্র উদ্ধার এবং ৪৩জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

এসব অভিযানে সীমান্তবর্তী পাঁচথুবী ও আমড়াতলী ইউনিয়নের আলোচিত মাদক ব্যবসায়ীদের মধ্যে মাঝিগাছার মৃত সিরাজুল ইসলামের ছেলে মোঃ আলো রহমান ওরফে আলো মিয়া, কোটিশ্বর গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে মোঃ জুয়েল, শাওয়ালপুর গ্রামের সফিক মেম্বার এবং জামবাড়ি মাদক স¤্রাট হিসেবে পরিচিত মৃত আঃ জব্বারের ছেলে সামিউল বাশারকে গ্রেফতার করা হয়। এছাড়াও ভারত-কুমিল্লায় আলোচিত মাদক ব্যবসায়ী গাবতলি গ্রামের আঃ মালেকের ছেলে এমদাদুল হক ওরফে আমজাদ, বসন্তপুর গ্রামের মৃত অহিদ মিয়ার ছেলে দেলোয়ার হোসেন দেলু, মতি নগরের আকতার, মাদক ব্যবসায়ী ও ডাকাত সেলিম, বাশমঙ্গল গ্রামের আবদুর রশিদের ছেলে আবদুল কাদের চঞ্চলকে গ্রেফতার করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে পাঁচথুবী ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল বলেন,ছত্রখিল পুলিশ ফাঁড়ির পুলিশের মাদকবিরোধী ইতিবাচক ভূমিকার কারনে এখানে চলতি বছরের শুরু থেকে ফাঁড়ির বর্তমান ইনচার্জ শেখ মফিজুর রহমানের নেতত্বে ও অন্যান্য পুলিশ সদস্যদের সমন্বয়ে এলাকার সচেতন লোকদের ঐক্যবদ্ধ করে মাদক বিরোধী কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে। আগের তুলনায় মাদক বেচাবিক্রি, সেবন অনেকাংশে নিয়ন্ত্রণে এসেছে। মাদকবিরোধী কর্মকান্ডে কেবল পুলিশ নয়, সচেতন সকলকে এগিয়ে আসতে হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 1, 2021 7:48 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102