সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৪:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

মাদকের মূলোৎপাটনে ভিন্নআঙ্গিকের কর্মপরিকল্পনা নিয়ে এগুচ্ছে কুমিল্লা পুলিশ

সাদিক মামুন
  • আপডেট টাইম সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২৯ দেখা হয়েছে
মাদকের বিরুদ্ধে অভিযান বেগবানের কর্মপরিকল্পনা নিয়ে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে বক্তব্য দেন পুলিশ সুপার ফারুক আহাম্মদ

মাদক বিরোধী অভিযানকে আরও বেগবান করতে কুমিল্লা জেলা পুলিশ সুনির্দিষ্ট কর্মকৌশল গ্রহণ করেছে। আর এ কর্মকৌশলের মধ্য দিয়ে মাত্র ৫০দিনে মাদক বিরোধী অভিযানে বেশ সাফল্য পেয়েছে জেলা পুলিশ। কুমিল্লার নবাগত পুলিশ সুপার ফারুক আহাম্মদের দিকনির্দেশনায় জেলাব্যাপী শুরু হয়েছে মাদকবিরোধী ভিন্নআঙ্গিকের অভিযান। আর এসময়ে মাদকদ্রব্যের মধ্যে এক টন গাঁজা উদ্ধারের মাইল ফলক অতিক্রমসহ চার শতাধিক মাদক ব্যবসায়ি গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় মাদক বিরোধী অভিযান, মাদক দ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ি গ্রেফতার, জেলায় মাদক প্রবণতা কমিয়ে আনা ও মাদকের বিরুদ্ধে অভিযান বেগবানের কর্মপরিকল্পনা নিয়ে পুলিশ সুপার কার্যালয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেসব্রিফিংয়ে জানানো হয়, চলতি বছরের ২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ১হাজার ৪৬ কেটি গাঁজা, ১৮ হাজার ৪১৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৪ হাজার ৭০৫ বোতল ফেন্সিডিল, ৩১৭ লিটার দেশি মদ এবং অন্যান্য মাদকদ্রব্যের মধ্যে হুইস্কি, বিয়ার, বিদেশি মদ, ইস্কফ সিরাপ উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ৯২ লাখ ৬৭ হাজার টাকা। ৫০দিনের এই অভিযানে ৪৮দিনের মাথায় এক হাজার কেজি বা এক টন গাঁজা উদ্ধারের মাইল ফলক অতিক্রম করা হয়। আর এ অভিযানে গ্রেফতার করা হয় ৪১৫জন মাদক ব্যবসায়িকে।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার ফারুক আহাম্মদ বলেন- কুমিল্লা জেলাকে মাদকমুক্ত করতে আমরা মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি দুইটি লক্ষ্যকে সামনে রেখে কাজ করছি। এর একটি হচ্ছে- মাদকসেবি ও মাদক ব্যবসায়িদের কাউন্সিলিংয়ের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা। আরেকটি হচ্ছে- আইন প্রয়োগের মাধ্যমে মাদকের চালান, ব্যবসা ও সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা।

পুলিশ সুপার আরও বলেন, ‘একটি গ্রাম থেকে একটি দেশ, মাদকমুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে আমরা মাদকের মূলোৎপাটন করার লক্ষ্যে মাদকের উৎস, মাদকের রুট ও মাদকপ্রবণ এলাকাগুলো চিহ্নিতকরণ, মাদক ব্যবসায়িদের হালনাগাদ তালিকা প্রস্তুত, মাদক স্পটগুলো চিহ্নিতকরণ এবং মাদকবিরোধী সংগঠনগুলোর ডাটাবেজ তৈরি করেছি। এধরণের কর্মপরিকল্পনা চলমান মাদক বিরোধী অভিযানকে আরও গতিশীল ও মাদকমুক্ত কুমিল্লা গঠনে বড় ভূমিকা রাখবে।

প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সজিব খান, ডিআইও-ওয়ান মাঈন উদ্দিন খানসহ জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 22, 2021 3:42 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102