সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী

মানবজীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা সীমাহীন : উপজেলা চেয়ারম্যান টুটুল

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ১৯১ দেখা হয়েছে

ছবি: বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল ।।

কুমিল্লা সদর উপজেলা চেয়ারম্যান অ্যডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেছেন, মানবজীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা সীমাহীন। বৃক্ষহীন পৃথিবীতে প্রাণের অস্তিত্ব কল্পনা করা যায় না। তাই সৃষ্টির আদিকাল থেকেই মানুষের জীবন ছিল বৃক্ষনির্ভর। প্রাকৃতিক বিপর্যয় থেকে মুক্তি পেতে হলে দেশে অধিক সংখ্যক বৃক্ষ রোপন ছাড়া আর কোন উপায় নেই। বেশি গাছ হলে আমরাও বেশি অক্সিজেন পাব, প্রাকৃতিক দুর্যোগ থেকে রেহাই পাব।

বুধবার ( ১৯ আগস্ট) সকালে কুমিল্লা আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়ন পরিষদ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট টুটুল আরও বলেন, মুজিববর্ষ উপলক্ষে সরকার ও দলের পক্ষ থেকে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। যার মধ্যে বৃক্ষরোপণ অন্যতম। জাতির পিতা আমাদেরকে একটি স্বাধীন ভূখন্ড দিয়ে গেছেন। এ দেশটিকে সবার জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে হবে। মুজিববর্ষে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ কোটি  বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে। আমরা সদর উপজেলার উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির সফল বাস্তবায়ন করতে চাই। আর তাই পরিবেশ সুরক্ষায় গাছের চারা রোপণ এবং পরিচর্যার বিষয়ে সবাইকে আরও যতœবান হতে হবে।

পাঁচথুবী ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক কাজী আবুল বাসার, সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল।

সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষি বান্ধব সরকার। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো.সেলিম,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাছান হিরন,আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম মানিক। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, ইউপি মেম্বারসহ দলীয় নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

 

Last Updated on August 19, 2020 3:11 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102