রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

মানবতার হাতছানি : নতুন ঘর পেল হতদরিদ্র এরশাদ

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ২৪০ দেখা হয়েছে

মানবতা আছে বলেই এখনো আমাদের চারপাশ নি:শ্বাসযোগ্য।মানবতা আছে বলেই সমাজের হতদরিদ্র মানুষগুলোর অনেকেই মানবিকতার পরশ পাচ্ছে।এখনো সমাজের অনেক ক্ষেত্রে খোলা আছে মানবতার দুয়ার।

কুমিল্লা নগরীর মধ্যম আশ্রাফপুর এলাকায় একটি হতদরিদ্র পরিবারকে টিনশেড বিল্ডিং উপহার দিয়েছে এলাকাবাসী। ওই পরিবারের বসতঘরসহ বিভিন্ন স্থাপনা আগুনে পুড়ে ভষ্মিভ‚ত হয়ে গেলে স্থানীয় কাউন্সিলর সহ এলাকাবাসীর সহায়তায় নির্মিত ঘরটি শনিবার (২৮ নভেম্বর) বিকেলে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

মানবতার খোলা দুয়ার ঘিরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঘর নির্মাণের উদ্যোক্তা ও কুমিল্লা সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী মো. মাহবুবুর রহমান ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মো. লুৎফুর রহমান।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সমাজসেবক মো. আবুল বাসার, রফিকুল ইসলাম, মিনহাজ উদ্দিন টিপু, হুমায়ুন কবির, সৈয়দ মাহফুজ প্রমুখ। কাজী মো. মাহবুবুর রহমান বলেন, গত ৩১ আগস্ট গভীর রাতে মধ্যম আশ্রাফপুর এলাকার এরশাদ মিয়ার ৪টি ঘর আগুনে পুড়ে ভষ্মিভ‚ত হয়ে যায়। এতে পরিবারটি আরো নিঃস্ব হয়ে পড়ে। এরশাদ মিয়া তার বৃদ্ধা মা-বোন, স্ত্রী-সস্তানসহ ৬ সদস্যের পরিবার নিয়ে আশ্রয়হীন হয়ে গেলে এলাকার জামাল হোসেন তাদের বিনা ভাড়ায় বসবাসের জন্য আশ্রয় দেয়। এরই মধ্যে সামাজিক ও মানবিক দায়বদ্ধতা থেকে উদ্যোগ গ্রহণ করে এলাকার লোকজনের আন্তরিক সহায়তায় ৪০ ফুট দৈর্ঘ্য ও ১৩ ফুট প্রস্থের সার্বিক সুযোগ-সুবিধা সম্বলিত একটি টিনশেড আধাপাকা বিল্ডিং নির্মাণ করে দেয়া হয়।

এলাকাবাসীর উপস্থিতিতে শনিবার আনুষ্ঠানিকভাবে ওই পরিবারের নিকট নতুন ঘরের চাবি হস্তান্তর করা হয়। এ প্রসঙ্গে সমাজসেবক মো. আবুল বাসার বলেন, আমরা সকলে মিলে এরশাদ মিয়াকে আধুনিক মানের ঘর করে দিয়েছি। সমাজের লোকজনের আন্তরিকতাপূর্ণ সহায়তা থাকলে যে কোনো কাজ সহজ হয় এবং নিরাশ্রয় মানুষ আশ্রয় পায়। প্রতিটি এলাকায় এ ধরণের উদ্যোগ গ্রহণ করা হলে দরিদ্র মানুষজন উপকৃত হবে।

এদিকে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন নতুন ঘর পেয়ে দুচোখ বেয়ে আনন্দঅশ্রু নিয়ে আবেগাপ্লুত এরশাদ মিয়া বলেন, কাউন্সিলর কাজী মাহবুবুর রহমানের উদ্যোগে ও এলাকার লোকজনের সার্বিক সহায়তায় টিনশেড ভবন নির্মাণ করে দেয়ায় আমার মা-বোন ও স্ত্রী-সন্তানদের নিয়ে মাথাগুজার ঠাঁই পেয়েছি। এজন্য সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নতুন ঘরের চাবি হস্তান্তরের পর অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কুমিল্লা আলীয়া মাদরাসার প্রভাষক মাওলানা রফিকুল ইসলাম আনসারী।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on November 28, 2020 8:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102