সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী

মানহীন পানি বিপণনের দায়ে কুমিল্লার চৌধুরী মার্কেটিং সিলগালা ।। র‌্যাবের অভিযানে মালিকসহ দুইজন গ্রেফতার

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ২২৫ দেখা হয়েছে

পানির অপর নাম জীবন। আর  সেই পানি নিয়ে ভেজাল কারবার চলছে দীর্ঘদিন ধরে। সুনির্দিষ্ট মান নিয়ন্ত্রণ ছাড়াই ফুড গ্রেড নয় এমন প্লাষ্টিক মোড়কে পানি উৎপাদন ও সংরক্ষণ করে বিপণনের দায়ে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে চৌধুরী মার্কেটিং নামে একটি কারখানার মালিক ও ডিস্ট্রিবিউটর। কেবল গ্রেফতারই নয়, ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট দুইজনকে দুই লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেছে।
ঘটনাটি ১৯ জুলাই শনিবার কুমিল্লা কোতয়ালি থানাধীন বারপাড়া এলাকায় মেসার্স চৌধুরী মার্কেটিং কারখানায় ও ডিস্ট্রিবিউটিং পয়েন্টে।
র‌্যাব সূত্রে জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল ওই কারখানা ও ডিস্ট্রিবিউটিং পয়েন্টে অভিযান চালায়। অভিযানে বিএসটিআই’র অনুমোদন না নিয়ে অননুমোদিত ব্র্যান্ডের নামে ডিস্টিল ওয়াটার, ব্যাটারীর পানি এবং খাবার পানি উৎপাদন ও প্যাকেটজাত করে বিপণনের দায়ে কারখানার মালিক চৌদ্দগ্রামের সমসপুর গ্রামের আবদুর রহমান চৌধুরীর ছেলে আবদুল মান্নান চৌধুরী (৪৫) এবং কারখানার ডিস্ট্রিবিউটর কুমিল্লা শহরের দক্ষিণ চর্থা (বড় পুকুরপাড়) এলাকার আব্দুল কুদ্দুছের ছেলে মো. মহিউদ্দিন (৩৫) কে গ্রেফতার করা হয়।
এ সময়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ এসব অপরাধ আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কারখানার মালিক আবদুল মান্নান চৌধুরীকে দুই লাখ টাকা এবং ডিস্ট্রিবিউটর মহিউদ্দিনকে পাঁচ হাজার টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটি সীলগালা করে দেন।
র‌্যাব জানায়, মেসার্স চৌধুরী মার্কেটিং নামক প্রতিষ্ঠানটি প্রথমে খাবার পানির জার ব্যবসায় নিয়োজিত ছিল। পরে বেশি লাভের আশায় বিএসটিআই’র অনুমোদন ছাড়া, কেমিস্টবিহীন, সুনির্দিষ্ট মান নিয়ন্ত্রণ ছাড়াই ফুড গ্রেড নয় এমন প্লাষ্টিক মোড়কে পানি উৎপাদন ও সংরক্ষণ করে বিপণন করে আসছিল।
এছাড়াও কোন রকম অনুমতি ছাড়াই খাবার পানিকে জারিক্যানে সিল্ড মোড়কে (ঠঙখঠঙ) ব্র্যান্ডের নকল ও ভেজাল ব্যাটারী পানি এবং নামবিহীন ব্যাটারী পানি উৎপাদন ও বিপণন করে আসছিল। প্রতিষ্ঠানটি মান নিয়ন্ত্রণহীন ও অননুমোদিত মিনারেল কনটেন্টেড খাবার পানি ও ব্যাটারীর পানি উৎপাদন ও বাজারজাত করে দীর্ঘদিন ধরে ভোক্তাদের সাথে প্রতারণা করে আসছে।

Last Updated on July 19, 2020 2:38 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102