সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৫:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

মাস্ক না পরায় কুমিল্লা সদরে ৩৪ জনকে অর্থদন্ড

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ২৩১ দেখা হয়েছে

#নগরীর টমসন ব্রীজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন ইউএনও জাকিয়া আফরিন।

মাস্ক ব্যবহার না করায় এবং স্বাস্থ্যবিধি না মানায় মঙ্গলবার (১৭ নভেম্বর) ও বুধবার (১৮ নভেম্বর) ২৩ মামলায় ৩৪ জনকে ৭ হাজার ৫০ টাকা অর্থদন্ড করেছে কুমিল্লা সদর উপজেলা প্রশাসন।
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি রক্ষায় কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদন্ড কার্যকর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিয়া আফরিন।
মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনমজুর সহ বিভিন্ন অসচেতন অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
এদিকে করোনা সংক্রমণ ঝুঁকি রোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি নগরীর বিভিন্ন বিপনী বিতানের সামনে হাতধোয়ার বেসিন কার্যকর করা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। তিনি বলেন,চলমান করোনা প্রাদুর্ভাব প্রতিরোধে সর্বসাধারণকে মাস্ক পরিধান বাধ্যতামৃলক করতে মোবাইলকোর্টে অভিযান অব্যাহত থাকবে। স্বাস্থ্যবিধি রক্ষায় প্রয়োজনে নগরীর বিপনী বিতান সহ উপজেলার বিভিন্ন মার্কেটগুলিতে অভিযান চালানো হবে বলে জানান তিনি।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা প্রশাসন কার্যালয়ের সূত্র জানান, মাস্কের উপর গণসচেতনতার লক্ষ্যে গতকাল বুধবার সকালে কুমিল্লা নগরীর টমসন ব্রীজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। এসময় ৬ মামলায় ১৭ জনকে ৫ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়। এর মধ্যে একটি প্রাইভেট মাদ্রাসাও রয়েছে। নগরীর ইপিজেড রোড এলাকার ‘আয়ডিয়াল মাদ্রাসা’ নামের ওই প্রতিষ্ঠানটি খোলা রেখে শিশু শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছিল। নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশনা দেন এবং স্বাস্থ্যবিধি না মানায় ১ হাজার টাকা জরিমানা করেন।
গত মঙ্গলবার বিকালে কুচাইতলী কুমিল্লা মেডিকেল কলেজ এলাকায় মোবাইল কোট পরিচালনা করে ১৭ টি মামলা দায়ের করেন এবং ১৭ জনকে ১ হাজার ৪৫০ টাকা জরিমানা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন জানান, ‘করোনার দ্বিতীয় ধাপ সামলাতে আমরা মানুষকে সচেতন করার চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বাহিরে বের না হয় ঐ দিকে মোবাইল কোর্টে ব্যবস্থা নিচ্ছি। সেই সাথে অব্যবহার্য মাস্ক যাতে কেউ যত্রতত্র খুলে ফেলে না দেয়। সেই বিষয়েও কঠোরভাবে সতর্কতা অবলম্বনের জন্য সর্বসাধারণকে দিক নির্দেশনা দিচ্ছি। এছাড়া অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করছি।’

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 18, 2020 11:10 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102