রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

মাস্ক না পরায় পথচারির পর জরিমানা গুনল কুমিল্লা নগরীর শপিংমলের ক্রেতা-বিক্রেতা

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ২৬৫ দেখা হয়েছে

মাস্ক ব্যবহার না করায় এবার জরিমানা গুনতে হল কুমিল্লা নগরীর শপিংমলের ক্রেতা-বিক্রেতাদের। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে মানুষকে স্বাস্থ্য সচেতন করতে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে দিন দিন কঠোর হচ্ছে প্রশাসন।
বৃহস্পতিবার (১৯নভেম্বর) নগরীর সাত্তার খান কমপ্লেক্স ,খন্দকার হক টাওয়ার ও ময়নামতি সুপার মার্কেটে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। এসময় মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি না মানায় ক্রেতা-বিক্রেতাসহ ২১ জনকে ৩ হাজার ৯৫০ টাকা অর্থদন্ড করা হয়।

এসময় তিনি করোনা সংক্রমণ ঝুঁকি রোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি নগরীর শপিংমল ও বিপনী বিতানগুলির সামনে হাতধোয়ার বেসিন কার্যকর করা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেন।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা প্রশাসন কার্যালয়ের সূত্র জানান, গত ১৭ নভেম্বর মঙ্গলবার থেকে উপজেলা প্রশাসন স্বাস্থ্যবিধি রক্ষায় জোরালোভাবে মাঠে নেমেছেন। কুচাইতলী এলাকায় কুমিল্লা মেডিকেল কলেজ ও বুধবার টমসন ব্রীজ এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন।
তিনি জানান, করোনার ২য় ধাপ সামলাতে আমরা মানুষকে সচেতন করার চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বাহিরে বের না হয় ঐ দিকে মোবাইল কোর্টে ব্যবস্থা নিচ্ছি। এছাড়া অসচেতন অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে। সবাই সচেতন হোন,মাস্ক ব্যবহার করুন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 20, 2020 10:31 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102