মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

মাস্ক পরার অভ্যেস গড়ে তোলা ও সচেতন হওয়ার আহবান কুমিল্লা জেলা পুলিশের

সাদিক মামুন
  • আপডেট টাইম বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ২৯৭ দেখা হয়েছে
# যারা মাস্ক ছাড়া বের হয়েছেন তাদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক পরার অভ্যেস গড়ে তোলা ও সচেতন হওয়ার আহবান জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান বলেছেন, করোনা সংক্রমণ বাড়ছে, একই সাথে বাড়ছে মৃত্যর হার। এরকম কঠিন পরিস্থিতি মোকাবেলা করেই আমাদের জীবন জীবিকা চালাতে হবে, চলতে হবে।  তবে তার আগে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ প্রতিরোধে নিজেদের ধধ্যে সচেতনতা সৃষ্টির বিকল্প নেই। আর এই সচেতনতা হচ্ছে সঠিক নিয়মে ভালোভাবে মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলার মধ্যে দুরত্ব বজায় রাখা, সাবান-পানি দিয়ে ঘন ঘন হাত ধোয়া।

বুধবার (২৮ এপ্রিল) বিকেল ৩টায় সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরার বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কুমিল্লা পুলিশ লাইন্স মোড় থেকে নগরীর গুরুত্বপূর্ণ মোড়, মার্কেট, শপিংমল পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।  এ কার্যক্রম চলাকালে সাধারণ মানুষ যারা মাস্ক ছাড়া বের হয়েছেন তাদের মাঝে মাস্ক বিতরণসহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) নাজমুল হাসানসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান আরও বলেন, ছোট বড় সবার জন্য মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হয়েছে।  আমরা এটার শতভাগ বাস্তবায়ন চাই। আর তাই কুমিল্লা জেলা পুলিশ করোনা প্রতিরোধে সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বাড়াতে গত ২১ মার্চ থেকে এ পর্যন্ত এক লাখের বেশি মাস্ক বিতরণ করেছে। নগরীর কান্দিরপাড়ে করোনা প্রতিরোধ স্থায়ী মঞ্চ স্থাপন করা হয়েছে। সাধারণ মানুষের মধ্যে যারা মাস্ক ব্যবহার করছেন না তাদের বুঝিয়ে সচেতন করা এবং বিনামূল্যে মাস্ক বিতরণ ও মানুষ যেন স্বাস্থ্যবিধি মেনে চলে এজন্য সার্বক্ষণিক প্রচারণা চালাচ্ছে জেলা পুলিশ।  কুমিল্লা জেলায় মানুষের মধ্যে মাস্ক ব্যবহারে বেশ সচেতনতা সৃষ্টি হয়েছে। মার্কেট, শপিংমলগুলোতেও স্বাস্থ্যবিধি মেনেই লোকজন কেনাকাটা করছে। এই অভ্যেস ধরে রাখতে হবে।  কেননা  করোনা প্রতিরোধে মাস্ক পরা ও স্বাস্ত্যবিধি যথাযথভাবে মেনে চলার বিকল্প নেই।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on April 28, 2021 8:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102