শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

মিথ্যা মামলা ও হুমকির প্রতিবাদে কুমিল্লায় সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ২২৯ দেখা হয়েছে

মোহনা টিভির কুমিল্লা প্রতিনিধি এবং কুমিল্লা টুয়েন্টিফোর টিভির চেয়ারম্যান তাওহিদ হোসেন মিঠু ও তার সহধর্মিনীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও হুমকির প্রতিবাদে কুমিল্লার কর্মরত সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা ১১টা থেকে ওই কর্মসূচি শুরু হয়ে দুপুর একটা শেষ হয়।  এসময় কুমিল্লা টুয়েন্টিফোর টিভির পক্ষ থেকে বলা হয়, কুমিল্লা নগরীরছোটরা পশ্চিমপাড়া এলাকার রাজিব এক যুবকের আত্মহত্যা ও তার সাথে আয়েশা আক্তার নামে এক প্রবাসীর স্ত্রীর পরকীয়া এবং সুইসাইড নোটে ওই নারীকে দায়ী করার বিষয় নিয়ে কুমিল্লা থেকে সম্প্রচার হওয়া কুমিল্লা টুয়েন্টিফোর টিভি’তে ধারাবাহিক প্রতিবেদন প্রচার করা হয়।

আর এ  সংবাদ প্রকাশের জেরে কুমিল্লা টুয়েন্টিফোর টিভি’র চেয়ারম্যান তাওহিদ হোসেন মিঠু ও তার সহধর্মিনী দৈনিক বর্তমান প্রতিদিনের প্রধান সম্পাদক বিলকিছ আক্তার লাভলীর বিরুদ্ধে কুমিল্লা আদালতে মামলা দায়ের করেন আয়েশা আক্তার নামের ওই নারী।  শুধু মামলা নয় প্রাণনাশেরও হুমকি ধমকি দেয়া হয়। প্রাণ নাশের হুমকি দেয়া হয় কুমিল্লা টুয়েন্টিফোর টিভির প্রতিবেদক আসিফ হায়দার জিসানকেও। এছাড়া একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে তাদের।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিকরা বলেন, তাওহিদ হোসেন মিঠু বিশ বছর ধরে কুমিল্লায় স্বচ্ছতা ও সুনামের সাথে সাংবাদিকতা করছেন। একটি সাজানো ও কাল্পনিক ঘটনা দিয়ে উদ্দেশ্য প্রাণোদিতভাবে মিথ্যা মামলা করেছেন ওই নারী। এ মামলার সুষ্ঠু হলে ওই নারীর মিথ্যাচার জনসন্মুখে বেরিয়ে আসবে।  কুমিল্লার সাংবাদিকরা মিথ্যাচার ও অশুভ শক্তির বিরুদ্ধে সবসময় সোচ্চার ভূমিকা রেখে আসছে।  মিথ্যা মামলা হামলা দিয়ে সাংবাদিকদের দমিয়ে রাখা যাবে না। সত্য প্রকাশ হবেই। যেকোন ষড়যন্ত্রের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াবো। প্রতিবাদ করবো। যেখানেই অন্যায় অত্যাচার সেখানেই সাংবাদিকদের কলম চলবে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক হোসেন মামুন, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ওমর ফারুকী তাপস, সাধারণ সম্পাদক ও দৈনিক দেশ রুপান্তরের কুমিল্লা জেলা প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির, কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ জিতু, যমুনা টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি খালেদ সাইফুল্লাহ, দৈনিক রূপসী বাংলার নিজস্ব প্রতিবেদক এম এইচ মনির, এসএ টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি আবু মুছা, বৈশাখী টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন, দৈনিক সমকালের কুমিল্লা সংবাদ দাতা আবদুর রহমান, দৈনিক প্রথম আলোর বৃহত্তর কুমিল্লা অঞ্চলের সাবেক ফটো সাংবাদিক কুমিল্লা টুয়েন্টিফোর টিভির বার্তা সম্পাদক এমদাদুল হক সোহাগ, কুমিল্লার বার্তার সম্পাদক সামছুল আলম রাজন, জাগরণী টিভির কুমিল্লা প্রতিনিধি আশিকুর রহমান আশিক, দেশ প্রতিক্ষণের কুমিল্লা জেলা প্রতিনিধি মনির হোসেন, পথিকৃৎ কুমিল্লার সম্পাদক মান্নান কবির ভূইয়া, প্রতিদিনের সংবাদের কুমিল্লা জেলা প্রতিনিধি মারুফ আহম্মেদ কল্প। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মেঘনা টিভির চেয়ারম্যান এইচ এম মহিউদ্দিন, জাগো কুমিল্লার সম্পাদক অমিত মজুমদার, দৈনিক সকালের সময়ের কুমিল্লা জেলা প্রতিনিধি আমেনা বেগম শিউলী, পথিকৃৎ কুমিল্লার প্রধান সম্পাদক সুমন কবির, জয়যাত্রা টিভির কুমিল্লা প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন, দুর্নীতির সন্ধানের কুমিল্লা জেলা প্রতিনিধি মো: রফিকুল ইসলাম, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার কুমিল্লা জেলা প্রতিনিধি আসাদুল হক বাবু, দৈনিক সবুজ নিশান কুমিল্লা প্রতিনিধি হোসেন মনির, ঢাকা পোস্টের কুমিল্লা জেলা প্রতিনিধি ইশতিয়াক আহম্মেদ, দৈনিক লাখোকন্ঠের কুমিল্লা জেলা প্রতিনিধি ও দৈনিক আমাদের কুমিল্লার নিজস্ব প্রতিবেদক রুবেল মজুমদার প্রমুখ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।                                                                                                                                 

Last Updated on April 13, 2021 6:58 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102