সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী

মুখে মাস্ক থাকলেও ঈদের কেনাকাটায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত কুমিল্লায়

সাইফুল ইসলাম ফয়সাল, ফটোগ্রাফার ও রিপোর্টার
  • আপডেট টাইম শুক্রবার, ৭ মে, ২০২১
  • ১২৭ দেখা হয়েছে
# কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকার বৃহস্পতিবারের দৃশ্য।

মুখে মাস্ক থাকলে গা ঘেঁষাঘেষির কেনাকাটা চলছে কুমিল্লায়। বিশেষ করে নগরীর কান্দিরপাড় এলাকায় মার্কেট, শপিংমল থেকে শুরু করে ফুটপাতেও কেনাকাটায় ঠাঁই নেই মানুষের।  করোনা পরিস্থিতির এই কঠিন সময়ে ঘরের ছোট্ট শিশুটিকেও সাথে নিয়ে বাইরে বের হয়েছেন অভিভাবকরা।

কুমিল্লা নগরীর কান্দিরপা, মনোহরপুর, রাজগঞ্জ, ছাতিপট্টি, কাপড়িয়াপট্টি, রামঘাট, রেইসকোর্স, সদর দক্ষিণের পদুয়ার বজার এলাকায় ঈদ কেনাকাটায় স্বাস্থ্য বিধির নিয়ম কানুন উপেক্ষা করে দেদারছে কেনাকাটা চলছে ক্রেতাদের।  সকাল থেকে রাত অবধি চলছে স্বাস্থ্যবিধি উপেক্ষার মহোৎসব। কেবল নগর কুমিল্লায় নয়, উপজেলার দোকানপাট, ছোটখাটো মার্কেটেও স্বাস্থ্যবিধি না মানার হিড়িক চলছে।

কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন বলেন সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে সীমিত পরিসরে সকাল দশটা থেকে রাত আটটা অব্দি দোকান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিলো দোকান মালিক সমিতি। কিন্তু কেনাকাটায় মানুষের এই ঢ্ল নামায় পুরোপুরি স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না। তবে দোকান মালিক সমিতি স্বাস্থ্য বিধি মানার বিষয়টি মনিটর করছে।

কুমিল্লার সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, এভাবে অবাধে মার্কেট গুলোতে ভিড় খুবই ঝুকিপূর্ণ। করোনা প্রতিরোধে ব্যক্তি সচেতনতারা বিকল্প নেই। ঈদের কেনাকাটার চাইতে জীবন বাঁচানো জরুরি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।     

Last Updated on May 7, 2021 1:09 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102