সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা দেশের মানুষ এখন পরিবর্তন চায় : কুমিল্লায় বিএনপির গণসমাবেশে মির্জা ফখরুল বিএনপির সমাবেশ ঘিরে নেইপরিবহন ধর্মঘট : সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের স্বস্তি প্রকাশ কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, টাউন হল মাঠে জনস্রোত   টাউনহলের পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ মির্জা ফখরুলের ব্রাহ্মণপাড়ায় ৫ পিস ইয়াবা রাখার দায়ে ৩ মাসের কারাদণ্ড সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলা : বুড়িচং প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ ব্যাপক প্রস্তুতিতে কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল মুরাদনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ জন আটক

মুজিব আদর্শের আলো ছড়াবে প্রজন্ম থেকে প্রজন্মে : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৮৫ দেখা হয়েছে
অনাথ শিশুদের নিয়ে কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করেন কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম।

ব্যতিক্রমি ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন উদযাপন করেছে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বুধবার (১৭ মার্চ) কুমিল্লা শিক্ষাবোর্ড মিলনায়তনে অনাথ শিশুদের নিয়ে কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করেছেন কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম। এ সময় তিনি অনাথ শিশুদের হাতে নতুন পোষাক তুলে দেন।

কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব ভালোবাসতেন। আজ যদি তিনি বেঁচে থাকতেন তার বয়স হতো একশ’ এক বছর। তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকের উন্নয়নশীল বাংলাদেশকে দেখলে তিনি আনন্দিত হতেন। কিন্তু ঘাতকরা তাকে বাঁচতে দিল না। তাই বঙ্গবন্ধুর জন্মদিনে কুমিল্লা সরকারি শিশু পরিবারের অনাথ শিশুকে নিয়ে কেক কেটেছি। তাদের হাতে নতুন জামা তুলে দিয়েছি।

তিনি আরো বলেন,বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুত্রে গাঁথা। বঙ্গবন্ধুর জন্ম মানে বাংলাদেশের জন্ম। তাঁর ডাকে মুক্তিকামি বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়েছিল। ঝাঁপিয়ে পড়েছে সশস্ত্র যুদ্ধে। মুক্ত করেছে পরাধীনতার শৃংখল। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেননি। কর্মগুণে আদর্শে তিনি বেঁচে থাকবেন। মুজিব আদর্শের আলো ছড়াবে প্রজন্ম থেকে প্রজন্মে।

# বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ডের পক্ষ থেকে অনাথ শিশুদের হাতে তুলে দেয়া হয় নতুন পোষাক।

সকাল ১০টায় বোর্ড মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটার আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা অংশ নেন কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ। সভাপতিত্ব করেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জহিরুল ইসলাম পাটোয়ারী। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আবদুল খালেক।

এদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন। দিবসটি উপলক্ষে শিক্ষাবোর্ডের পক্ষ থেকে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভোরে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালামের নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এরপর বোর্ড প্রাঙ্গনে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বোর্ড ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নগর উদ্যানে স্থাপিত কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর মূর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম সহ বোর্ড কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। বাদ জোহর বোর্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ও তাঁর পরিবার সহ সকল শহীদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের সামগ্রিক আয়োজনে কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।   

Last Updated on March 17, 2021 10:06 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102