বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার বুড়িচংয়ে একদিনে তিন জনের আত্মহত্যা এলজিইডি কুমিল্লা দপ্তরে মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ধর্মের অপব্যাখ্যা রোধে ওলামা মাশায়েখদের মূখ্য ভূমিকা পালন করতে হবে : উপজেলা চেয়ারম্যান টুটুল কুমিল্লাস্থ বরুড়া উপজেলা উন্নয়ন সমিতির উদ্যোগে সহস্রাধিক শিক্ষার্থী পেল খাবার ও কলম কুমিল্লার সদর দক্ষিণে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার প্রায় এক যুগ পর মুরাদনগরে ক্ষতিগ্রস্ত রাস্তার সংস্কার কাজের উদ্বোধন শত কেজি গাঁজা ও ইয়াবা ট্যাবলেট সহ দুই ভারতীয় নাগরিক আটক শেখ হাসিনা উন্নয়নের স্বপ্ন দেখেন আবার তা বাস্তবায়নও করেন : কুমিল্লা জেলা প্রশাসক চান্দিনায় এমপি’র পর এবার অনুসারীদের ভিডিও ভাইরাল চান্দিনায় পুলিশ পরিচয়ে ছিনতাইকালে চারজন আটক ব্রাহ্মণপাড়ায় মসজিদের ইমামকে গলা কেটে হত্যা চেষ্টার  অভিযোগে একজন গ্রেফতার  যোগদান করেই বুড়িচং থানার নতুন ওসি ইসলাম হোসেন যা বললেন রবীন্দ্রের মাত্র ২৪ হাজারের মরোনত্তর বীমা দাবির লক্ষাধিক টাকার চেক পেল নমিনি রমা রানী কুমিল্লায় র‍্যাবের অভিযানে ভারতীয় পণ্যসহ পাঁচ চোরাকারবারি আটক ভাষার মাসে ৫২ তে দৈনিক রূপসী বাংলা কুমিল্লা টাউনহল মাঠে বিএনপির সমাবেশে মুরাদনগরের সহস্রাধিক নেতাকর্মীর অংশগ্রহণ  দাউদকান্দিতে ৫শ পিস ইয়াবা সহ মাদক কারবারি আটক দেশে সত্যিকার গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে রাজপথের আন্দোলনের বিকল্প নেই : কুমিল্লার সমাবেশে ড. খন্দকার মোশাররফ সিসি ক্যামেরায় চোরের দেখা মিললেও উদ্ধার হয়নি মোটরসাইকেল খলিফায়ে আজম শাহসূফি আলমগীর খান মাইজভান্ডারীর খোশরোজ শরীফ উদযাপন

মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

রায়হান চৌধুরী, স্টাফ রিপোর্টার (মুরাদনগর) কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ১৬৩ দেখা হয়েছে

কুমিল্লা মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার টনকি ইউনিয়নের বাইড়া মোহাম্মদ আরিফ হাইস্কুল এন্ড কলেজে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে অফিস সহায়ক, আয়া ও ল্যাব সহকারী পদে মোট ৫ জনকে নিয়োগ দেয়ার অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আলী ইমাম কাউছার রুবেলের বিরুদ্ধে ওই অভিযোগ। শুধু তাই নয়, পছন্দের প্রার্থীকে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ করতে প্রার্থীর পরিবর্তে অন্যকে দিয়ে পরিক্ষা নেয়ার অভিযোগও আছে তার বিরুদ্ধে।

 

এই ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়ে কোন আশাবেঞ্জক সুরাহা পাচ্ছে না বলে ভুক্তভোগীদের দাবি। তবে এসব কিছুই অস্বীকার করেছে গভর্নিং বডির সভাপতি আলী ইমাম কাউছার রুবেল।

 

পদার্থ ল্যাব সহকারী ও রসায়ন ল্যাব সহকারী (কলেজ শাখা) নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী তাছলিমা আক্তার ও মো. আনিসুর রহমান বলেন, বিভিন্ন অনিয়ম উল্লেখ করে গত ২১ সেপ্টেম্বর মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর দুটি লিখিত অভিযোগ দিয়েছি। উপজেলা নির্বাহী অফিসার তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ করেছেন। তবে তদন্তের জন্য এখন পর্যন্ত কেউ আসেনি।

 

অভিযোগ ও গভার্নিং বডির সদস্য এবং স্থানীয় সূত্রে জানা যায়, দুই থেকে আড়াই লাখ টাকা প্রার্থীদের কাছ থেকে নিয়ে বিভিন্ন পদে ৫ জন লোক নিয়োগ দিয়েছে একক আধিপত্যে সভাপতি আলী ইমাম কাউছার রুবেল। এ ঘটনায় স্থানীয় এলাকাবাসী ও দোকানপাটে বেশ আলোচনা ও সমালোচনা হচ্ছে। যার ফলে নিয়োগ সংক্রান্ত মিটিংয়ে স্বাক্ষর করেনি ৬ জন গভার্নিং বডির সদস্য।

 

সরেজমিনে আরো জানা যায়, ওই সভাপতির কথার বাইরে কাজ করায় বেশ কিছু দিন আগে কলেজটির অধ্যক্ষকে লাঞ্ছিত করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। নির্বাচিত সদস্যরা সভাপতি হিসেবে সাবেক সভাপতি ও বিভাগীয় প্রধান (ইংরেজি) কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ সবেক সহযোগী অধ্যাপক ফজলুল রহমানের নাম অভিবাবক ও এলাকাবাসীর সিদ্ধান্ত অনুযায়ী পাঠানো হয়। কিন্তু প্রভাব খাটিয়ে আলী ইমাম কাউছার রুবেল প্রতিষ্ঠানের একটি পক্ষকে ব্যবহার করে ওই প্রস্তাব গায়েব করে বোর্ডে নিজের নাম পাঠান এবং কৌশলে সভাপতি হয়ে আসেন।

 

টনকি ইউনিয়নের যুবলীগের সভাপতি আনিছুর রহমান তানিম বলেন, প্রতিষ্ঠানটির অধ্যক্ষের পদ শূণ্য হওয়ার আগেই সভাপতি কারো সাথে আলোচনা ছাড়াই নতুন অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞাপন দিয়েছেন। তার একক অধিপত্যে শিক্ষা প্রতিষ্ঠানটির এখন বেহাল অবস্থা।

 

বাইড়া মোহাম্মদ আরিফ হাইস্কুল এন্ড কলেজের সভাপতি আলী ইমাম কাউছার রুবেল মুঠো ফোনে বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তার কোন কিছুই আমি জানি না। আমি কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্মীয় উপকমিটির সাবেক সদস্য তাই কিছু বিএনপির লোক আমার পিছনে লেগেছে।

 

স্থানীয় চেয়ারম্যান তৈয়বুর রহমান তুহিন বলেন, বাইড়া মোহাম্মদ আরিফ হাইস্কুল এন্ড কলেজটিকে ব্যবসা প্রতিষ্ঠান বানিয়ে ফেলেছে সভাপতি রুবেল। তার বিরুদ্ধে অভিভাবকদের অনেক অভিযোগ। নিয়োগ বানিজ্য থেকে শুরু করে এমন কোন কাজ নেই তিনি করেন না। প্রতিষ্ঠানটি বাচাঁতে এর একটি সঠিক বিহিত হওয়া দারকার।

 

প্রতিষ্ঠানের অধ্যক্ষ কামাল উদ্দিন আহম্মেদ বলেন, ‘অভিযোগের বিষয়ে আমার জানা নেই।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন ভূইঁয়া জনি বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্তভার মাধ্যমিক কর্মকর্তাকে দিয়েছি। রির্পোটের আলোকে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

Last Updated on November 28, 2022 7:21 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102