শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

মুরাদনগরে যৌন হয়রানীর অভিযোগে মাদরাসা শিক্ষক আটক

রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১৬ দেখা হয়েছে

দেড় বছরের মাথায় ফের ছাত্রী যৌন হয়রানীর অভিযোগে আটক হলেন কুমিল্লার মুরাদনগ উপজেলা সদরের উম্মে হানী মহিলা মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা মোঃ হাসান। তিনি উপজেলার নিমাইকান্দি গ্রামের মৃত আবদুস সাত্তারের পুত্র।

মাদরাসার আবাসিক ছাত্রীদেরকে যৌন হয়রানির অভিযোগে শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে অভিভাবকদের লিখিত, মাদরাসার অন্যান্য শিক্ষক ও স্থানীয়দের মৌখিক অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষক মাওলানা মোঃ হাসানকে মুাদনগর পুলিশ আটক করে। এসময় তার শাস্তির দাবিতে দফায় দফায় আন্দোলন করেছে শিক্ষার্থীসহ অভিভাবকরা।

মাদরাসার আবাসিক ছাত্রীরা গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষকদের কাছে বিভিন্ন সময় নানা অজুহাতে প্রধান শিক্ষকের যৌন হয়রানির বিষয়টি জানায়। ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে বিষয়টি সামাধান করে দেয়ার প্রতিশ্রুতি দেন শিক্ষকরা। সেই প্রেক্ষিতে শনিবার সকালে মাদরাসার অন্যান্য শিক্ষকরা উপস্থিত হওয়ার আগেই সকল শিক্ষার্থীদের ডেকে একটি রুমে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আন্দোলন করতে থাকে শিক্ষার্থীরা। এক পর্যায়ে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে গেলে তাদের উপরে অজ্ঞান করার স্প্রে ছুঁড়েন প্রধান শিক্ষক হাসান।

এ সময় কয়েকজন শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেললে বাকিরা দৌড়ে মাদরাসার বাইরে চলে আসে। বিষয়টি অভিভাবক ও স্থানীয়রা জানতে পেরে মাদরাসা অবরোধ করে রাখে। ঘটনাটি মুরাদনগর থানা পুলিশ জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছে যৌন হয়রানীর অভিযোগহ পুরো বিষয়টি জানতে পরে প্রধান শিক্ষক মাওলানা হাসানকে আটক করে থানায় নিয়ে যায়

মাদরাসার অন্যান্য শিক্ষকরা জানান, প্রধান শিক্ষক হাসানের বিরুদ্ধে আমাদের কাছে প্রায় প্রতিদিনই শিক্ষার্থীরা যৌন হয়রানির অভিযোগ করতো। যৌন হয়রানির শিকার হওয়ার পর অনেককে কোন প্রকার কারণ ছাড়াই মাদরাসা থেকে বের করার অভিযোগও পেয়েছি বহুবার। এ ব্যাপারে সকল শিক্ষকরা তাকে চাপদিলে সে তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করতেন। বিষয়টি নিয়ে শনিবার সকালে আমরা সকলে বসে প্রধান শিক্ষকের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা ছিলো। কিন্তু তার আগেই তিনি ঘটনাটি ধামা চাপা দিতে ছাত্রীদের পর অজ্ঞান করার স্প্রে ছুঁড়েন।

মুরাদনগর থানা অফিসার ইনচার্জ সাদেকুর রহমান জানান, যৌন হয়রানীর শিকার এক ছাত্রীর মা এ বিষয়ে থানায় মামলা করেছেন। মাওলানা হাসানের বিরুদ্ধে আগেও যৌন হয়রানীর একটি মামলা হয়েছিল। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর প্রধান শিক্ষক হাসান তার ১ শত টাকা চুরি হয়েছে এই অভিযোগ এনে হিফজ বিভাগের দশ বছরের এক ছাত্রীকে তার অফিস রুমে ডেকে শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দেয়। এ ঘটনায় ওই ছাত্রীর মায়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রধানশিক্ষক মাওলানা হাসানকে আটক করে। পরে তাকে কারাগারে পাঠানো হয়। ওই মামলায় জামিনে এসে আরও বেপরোয়া হয়ে উঠেন প্রধান শিক্ষক মাওলানা হাসান।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 6, 2021 9:43 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102