সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

ময়নামতিতে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন : প্রতারণার শিকার গ্রাহকরা : টেনশনের কারণ নেই বললেন ঠিকাদারী প্রতিষ্ঠান

মারুফ আহমেদ কল্প, বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ৩৩৭ দেখা হয়েছে
# গ্যাস সংযোগ বিচ্ছিন্নের ছবিটি শাহদৌলতপুর গ্রামের

আবাসিক গ্যাস লাইনের দুই শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ।কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি এলাকায় বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড’এর একটি ভিজিল্যান্স দল সোমবার (২৯ মার্চ) অভিযান চালিয়ে দুই শতাধিক গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে মালামাল জব্দ করে।

এসময় গ্রাহকরা নিয়মিত বিল পরিশোধের কথা বলে বিল বই দেখালেও ভিজিল্যান্স টিম সাফ জানিয়ে দেন সংযোগগুলো অবৈধ। হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন করায় তীব্র জ্বালানী সংকটে পড়ে গ্যাস ব্যবহারকারি ওইসব পরিবার।

স্থানীয় ও সংযোগ বিচ্ছিন্ন হওয়া ক্ষতিগ্রস্থ পরিবারগুলো জানায়, জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের শাহদৌলতপুর ও গন্ডুল গ্রামে গতকাল সোমবার বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর একটি ভিজিল্যান্স দল অবৈধ সংযোগ বিচ্ছিন্নে অভিযান চালায়। দিনভর এই অভিযান পরিচালনাকালে শাহদৌলতপুর গ্রামের প্রায় ২’শ ২০ এবং গন্ডুল গ্রামে ৮০ টি আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করেছে। ভিজিল্যান্স দলের সদস্যরা এসময় সংযোগ বিচ্ছিন্ন করে মালামাল জব্দ করে নিয়ে যায়।

শাহদৌলতপুর গ্রামের কামাল হোসেন, মালেক মাষ্টার, সফিক কন্ট্রাক্টর, আলমগীর হোসেন, আনোয়ার হুজুর প্রমুখ জানান, তারা বিগত ৩/৪ বছর ধরে গ্যাস ব্যবহার করছেন এবং নিয়মিত গ্যাল বিল পরিশোধ করছেন। তারা আরো বলেন, আমরা প্রত্যেকেই ৮০ হাজার থেকে দেড়লাখ টাকা ব্যায়ে বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানীর ঠিকাদারের মাধ্যমে সংযোগ এনেছি। তারা আরো বলেন, এসময় কোম্পানীর সংযোগ প্রদানের কোম্পানীর গাড়ি ব্যবহার করে সংযোগ দেয়। এসময় আমাদেরকে বিল পরিশোধের জন্য বই দেওয়া হয়। যার সুত্র ধরে আমরা বছরের পর বছর ধরে গ্যাস বিল পরিশোধ করে আসছি। এসময় গ্রাহকরা সংযোগ বিচ্ছিন্ন না করতে ভিজিল্যান্স দলের সদস্যদের অনুরোধ করলেও তারা কোন কর্নপাত করেননি। গ্রাহকরা এসময় সংযোগ ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করলেও সংযোগ বিচ্ছিন্ন ঠেকাতে পারেনি।

বিষয়টি জানতে সাংবাদিকরা গ্রাহকদের সংযোগ প্রদানকারী ঠিকাদারী প্রতিষ্ঠান ফাহিম এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারি আক্তার হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ‘টেনশনের কোন কারণ নেই। আমি এমডি’র সাথে কথা বলে পুনরায় লাইনের ব্যবস্থা করে দেব।’

এদিকে ভিজিলান্স দলের প্রধান বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড’র ডিজিএম আজহারুল আলম সাংবাদিকদের জানান, ময়নামতির শাহদৌলতপুর ও গন্ডুল গ্রামে প্রায় সাড়ে ৩ কিলোমিটার সংযোগ বিচ্ছিন্ন করেছি। এসব সংযোগ ও বিল বই সবই অবৈধ। এসময় তিনি আরো বলেন, যদি এই অবৈধ সংযোগ এর ঘটনায় কোন ক্ষতিগ্রস্থ লোক বাখরাবাদের কোন কর্মকর্তা-কর্মচারী বা অন্য কারো বিরুদ্ধে অভিযোগ করেন,তখন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য একটি অসাধু,দুর্নীতিপরায়ন চক্র অবৈধভাবে নিরিহ গ্রাহকদের বৈধতার মিথ্যা আশ্বাস দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার পর ওই সব গ্রাহকরা পরবর্তীতে প্রতিষ্ঠানটির অনুকুলে বিল পরিশোধ করে দু’দিকেই প্রতারিত হচ্ছেন। আর দফায় দফায় ভিজিল্যান্স টিম অভিযান চালিয়ে সংযোগ বিচ্ছিন্নের পর তারা জানতে পারে প্রতারনার রহস্য।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 29, 2021 9:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102